মহানগর ওয়েবডেস্ক: প্রথম ম্যাচে হায়দরাবাদকে হারিয়ে আইপিএল অভিযান শুরু করার পর অনেকেই ভেবেছিলেন এবার ধারাবাহিকতা দেখাবে আরসিবি। কিন্তু কোথায় কী? দ্বিতীয় ম্যাচেই পঞ্জাবের কাছে, বিশেষ করে লোকেশ রাহুলের কাছে ধরাশায়ী বেঙ্গালুরু। একদিকে কোহলি যখন ফর্ম হাতড়ে বেড়াচ্ছেন, তখন কী অসাধারণ ইনিংসটাই না খেললেন রাহুল। এবারের আইপিএলের প্রথম সেঞ্চুরি, ভারতীয় এবং ক্যাপ্টেন হিসেবে টুর্নামেন্টের ইতিহাসে সর্বোচ্চ রান আর সবচেয়ে দ্রুত ২০০০ রান করার রেকর্ড গড়লেন তিনি।

এদিন টসে জিতে প্রথমে কিংস ইলেভেন পঞ্জাবকে ব্যাট করতে পাঠান বিরাট। তবে শুরুটা মোটেও ভালো করতে পারেনি আরসিবি বোলিং লাইন আপ। পঞ্জাবের লোকেশ রাহুল ও মায়াঙ্ক আগরওয়াল মিলে প্রথম উইকেটে ৫৭ রান যোগ করেন। ব্যক্তিগত ২৬ রান করে আউট হন মায়াঙ্ক। এরপর পুরান বা ম্যাক্সওয়েল কেউই ব্যাটে রান না করতে পারলেও একা দলকে টেনে নিয়ে যান লোকেশ রাহুল। এবারের আইপিএলের প্রথম সেঞ্চুরিও হাঁকান তিনি। যদিও তার আগেই কোহলি খোদ তাঁর ক্যাচ দু’বার ফেলেন। ৬৯ বলে ১৩২ রানের অপরাজিত ইনিংস খেলেন রাহুল। ২০ ওভারে তিন উইকেটের বিনিময়ে ২০৬ রান তোলে পঞ্জাব।

জবাবে ব্যাট করতে নেমে বেঙ্গালুরুর ব্যাটসম্যানরা ছিলেন কার্যত আয়ারাম গ্যায়ারাম। পাদিক্কাল (১), ফিলিপ (০), কোহলি (১) সুপার ফ্লপ। মাত্র ৪ রানে তিন উইকেট খুইয়ে কার্যত কোমায় চলে যায় আরসিবি ব্যাটিং লাইন আপ। ফিঞ্চ ও এবিডি দুজনে এরপর কিছুটা ড্যামেজ কন্ট্রোলের চেষ্টা করেন। কিন্তু ২০ রান করে ফিরে যান ফিঞ্চও। ২৮ রান করেন এবিডি। এরপর পঞ্জাবের জয় ছিল সময়ের অপেক্ষা। শেষমেষ ১০৯ রানে অল আউট হয়ে যায় আরসিবি। ৯৮ রানে ম্যাচটি জিতে নেয় পঞ্জাব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here