ডেস্ক: গোলশূন্যভাবে শেষ হল লা লিগায় মরশুমের প্রথম মাদ্রিদ ডার্বি। ফলে ফের একবার একই দিনে পয়েন্ট নষ্ট করল রিয়াল ও বার্সা। অন্যদিকে, রোনাল্ডোকে ফেরানোর দাবী উঠল রিয়াল সমর্থকদের মধ্য থেকে।

চলতি সপ্তাহে সেবিয়ার কাছে অবাক হারের পর মাদ্রিদ ডার্বিকেই জয়ের সরণীতে ফেরার জন্য পাখির চোখ করেছিলেন রিয়াল কোচ লোপেতেগুই। সেই জন্য শুরু থেকেই ৪-৩-৩ ছকে দল সাজিয়েছিলেন তিনি। সামনে ছিলেন বেল-বেঞ্জেমা-অ্যাসেন্সিও। রিয়ালের পাল্টা কোস্তা ও গ্রিয়েজমানকে সামনে রেখে ৪-৪-২ ছকে দল নামিয়েছিলেন ধুরন্ধর অ্যাথলেটিকো কোচ দিয়েগো সিমিয়নে।

শুরু থেকেই আক্রমণ-পাল্টাআক্রমণে জমে উঠেছিলো খেলা। ম্যাচের রাশ অনেকাংশেই রিয়ালের দখলেই ছিল। অ্যাথলেটিকো গোলমুখী রিয়ালের শটও অনেক বেশি ছিল। কিন্তু অ্যাথলেটিকো গোলকিপার ওবলাকের দুরন্ত কিছু সেভের কারণে খালি হাতেই ফিরতে হয় রিয়াল আক্রমণভাগকে। বেশ কিছু সুন্দর সেভ করেন রিয়াল গোলরক্ষক কুর্তোয়াও।

একদিকে পরপর দুই ম্যাচে পয়েন্ট নষ্টের পাশাপাশি লোপেতেগুইয়ের চিন্তা বাড়াল গ্যারেথ বেলের চোট। যার ফলে খেলার মাঝপথেই মাঠ ছাড়তে হয় ওয়েলস তারকাকে। তবে এদিন বদলি হিসাবে মাঠে নেমে নজির গড়েন ব্রাজিলের নয়া সেনসেশন ভিনিসিয়াস জুনিয়র। পাশাপাশি উল্লেখ্য, পরপর পয়েন্ট নষ্টে ক্রমশ যে ধৈর্যের বাঁধ ভাঙছে রিয়াল সমর্থকদের তা এদিন গ্যালারি থেকে ওঠা রোনাল্ডোর নামে জয়ধ্বনি থেকেই স্পষ্ট।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here