news bengali

মহানগর ওয়েবডেস্ক: করোনা ভাইরাসকে ‘সঙ্গী’ করেই ধীরে ধীরে ছন্দে ফিরছে গোটা বিশ্ব। কদিন আগেই শুরু হয়েছে জার্মানির ফুটবল লিগ বুন্দেশলিগা। আর এবার শুরু হতে চলেছে স্পেনের লা লিগাও। সম্প্রতি এই কথা জানিয়েছেন খোদ সেদেশের প্রধানমন্ত্রী পেদ্রো স্যাঞ্চেজ।

শনিবার এক টেলিভিশন ভাষণে তিনি বলেন, ‘এবার সব ধরণের বড় ক্রীড়া প্রতিযোগিতা ধীরে ধীরে শুরু করা হবে। বিশেষ করে লা লিগা ৮ জুন থেকে শুরু করা যেতে পারে।’ গত ১২ মার্চ থেকে বন্ধ করে দেওয়া হয়েছে লা লিগা। ওইদিনই রিয়াল মাদ্রিদ বাস্কেটবল দলের একজন করোনায় আক্রান্ত হন। এরপর গোটা দলই কোয়ারেন্টিনে চলে যায়।

লিগ পুনরায় শুরু করার ঘোষণায় স্বাভাবিক ভাবেই উচ্ছসিত স্প্যানিশ লিগের বিভিন্ন তারকারা। এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন লা লিগার প্রেসিডেন্ট জাভিয়ের তেবাস। ট্যুইটারে তিনি লেখেন, ‘এই সিদ্ধান্তে আমরা সকলে খুবই খুশি। এই সময় সব ক্লাব, খেলোয়াড়, টেকনিশিয়ান, ন্যাশনাল স্পোর্টস কাউন্সিল, এজেন্টরা খুব ভালো কাজ করেছে। তবে অসতর্ক হলে চলবে না। আমাদের সমস্ত স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। এই মহামারী আর যাতে ফিরে না আসে সেটা সুনিশ্চিত করতে হবে।’

উল্লেখ্য, লিগের সব ম্যাচ এবার থেকে দর্শকশূন্য স্টেডিয়ামে হবে। প্রতি ম্যাচের আগের দিন খেলোয়াড়দের করোনা টেস্ট করা হবে। সেই সঙ্গে ম্যাচের আগে খেলোয়াড়দের স্ক্রিনিং করা হবে। গত ৪ মে থেকেই ফুটবলারদের একা একা ট্রেনিং করার অনুমতি দেয় স্পেন প্রশাসন। গত সপ্তাহ থেকে ক্লাবগুলিকে ১০ জন করে ফুটবলার নিয়ে ট্রেনিং করার অনুমতি দেওয়া হয়। প্রসঙ্গত, এই মুহূর্তে লা লিগার শীর্ষে আছে বার্সেলোনা। দুই নম্বর স্থানে দুই পয়েন্ট পিছিয়ে আছে রিয়াল মাদ্রিদ। স্পেনের দ্বিতীয় ডিভিশন সেগুন্ডা ডিভিশন শুরুরও ছাড়পত্র দেওয়া হয়েছে। বিশ্বের অন্যান্য মেজর লিগগুলিও এবার আসতে আসতে শুরু হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here