শতাব্দীর সেরা সিনেমা হিসাবে নাম উঠে এল ‘দঙ্গল’-এর

0
aamir khan

মহানগর ওয়েবডেস্ক: বিশ্ব বক্স অফিসে ২,০০০ কোটি টাকা আয় করে চমক দিয়েছিল আমিরের ‘দঙ্গল’। ২০১৬ সালে মুক্তি পাওয়া এই সিনেমা বলিউডে অন্যতম সেরা হিট হিসাবে এখনও নিজের অবস্থান ধরে রেখেছে। সেই সিনেমাকেই এবার শতাব্দীর সেরা ছবির খেতাব দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে। পরিচালক নীতেশ তিওয়ারির পরিচালনায় বড়পর্দায় ফুটে উঠেছিল কুস্তিগীর মহাবীর সিং ফোগোটের জীবনি। সেখানে তাঁর দুই মেয়ে গীতা সিং ফোগোট ও ববিতা সিং ফোগোটের কুস্তিগীর হওয়ার লড়াই ও স্বপ্নকে বড়পর্দায় তুলে ধরেছিলেন পরিচালক। সেই সিনেমাই বক্স অফিসে ব্যাপক আয় করে।

আর সেই কথা মাথায় রেখেই ভারতের শতাব্দীর সেরা সিনেমার খেতাব জিতে নিয়েছে আমিরের এই সিনেমা। তবে শুধু আমিরের ‘দঙ্গল’ নয়। এই তালিকায় রয়েছে সলমানের ‘বজরঙ্গী ভাইজান’ ও আমির খানের ‘পিকে’, ‘টাইগার জিন্দ্যা হ্যায়’, ‘ধুম-৩’, ‘ওয়ার’, ‘চেন্নাই এক্সপ্রেস’ ও ‘দাবাং’। কার্যত সিনেমার বক্স অফিসের কালেকশানের জন্য এই খেতাব দেওয়া হয়। এদিকে সোশ্যাল মিডিয়াতে ভারতের তারকাদের মধ্যে সবচেয়ে চর্চিত ব্যক্তি হিসাবে এইবছরেও প্রথম স্থানে রয়েছেন সলমান খান। সেই তালিকায় নাম রয়েছে অমিতাভ বচ্চন, অক্ষয় কুমারেরও। এদিকে নায়িকাদের মধ্যে ভারতে মোস্ট সার্চড উইমেনের তালিকায় এখনও নিজের অবস্থা ধরে রেখেছেন সানি লিওন, এছাড়াও এই তালিকায় নাম রয়েছে প্রিয়াঙ্কা চোপড়া জোনাস ও দীপিকা পাডুকোনের।

এদিকে হৃত্বিকের নাম মোস্ট হ্যান্ডসম নায়কের তালিকায় তাঁর নাম রয়েছে ভালো জায়গাতেই। মূলত ২০১৯ সালের এখনও পর্যন্ত মোস্টা সার্চড তালিকায় এই নামগুলি বিচার করা হয়েছে বলে জানা গিয়েছে। এদিকে আমির ব্যস্ত তাঁর আগামী সিনেমা ‘লাল সিং চাড্ডা’ শ্যুটিং নিয়ে। আগামী বছর অর্থাৎ ২০২০ সালের ডিসেম্বর মাসে মুক্তি পাবে আমিরের ‘লাল সিং চাড্ডা’।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here