ডেস্ক:পশুখাদ্য কেলেঙ্কারি মামলায় আবারও বড়সড় ধাক্কা খেলেন বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী লালু প্রসাদ যাদব। আগের তিনটি মামলায় দোষী সাব্যস্ত হওয়ার পর এবার চতুর্থ মামলাতেও আদালতে মুখ পুড়ল লালুর। প্রায় ৩ কোটি ১৩ লক্ষ টাকা আর্থিক কারচুপির অভিযোগ ছিল আরজেডি প্রধানের বিরুদ্ধে। এদিন সিবিআইয়ের বিশেষ আদালতে দুমকা কোষাগার থেকে ৩ কোটি ১৩ লক্ষ টাকা গায়েবের জন্য দোষী সাব্যস্ত করা হয় তাঁকে। চলতি মাসের ২১ থেকে ২৩ তারিখের মধ্যেই এই মামলার সাজা ঘোষণা করা হবে বলে জানানো হয়েছে।

অন্যদিকে, এই মামলায় জড়িত বিহারের আরেক প্রাক্তন মুখ্যমন্ত্রী জনন্নাথ মিশ্রকে এই মামলায় বেকসুর খালাস করে গিয়েছে সিবিআইয়ের বিশেষ আদালত। এছাড়াও পশু খাদ্য কেলেঙ্কারির মামলায় জড়িত আরও ১৮ অভিযুক্তকেও দোষী সাব্যস্ত করেছে আদালত। সকল দোষীদের ভিডিও কনফারেন্সের মাধ্যমে সাজা শোনানো হবে।

দুমকা ট্রেজারির এই মামলাতেও দোষী সাব্যস্ত হওয়ার ফলে বিপদ আরও বাড়তে চলেছে লালুর জন্য। কারণ, পশুখাদ্য কেলেঙ্কারির বিভিন্ন মামলায় দোষী সাব্যস্ত হয়ে ইতিমধ্যেই ১৩ বছরের জেল সাজা হয়েছে লালুর। এবার নতুন করে এই মামলায় আদালত কত বছরের সাজা ঘোষণা করে সেটাই হবে দেখার বিষয়।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here