news national

মহানগর ওয়েবডেস্ক: সময়ের সঙ্গে সঙ্গে দেশে আরও মারাত্মক হয়ে উঠছে করোনাভাইরাস। পুরনো সমস্ত রেকর্ড ভেঙে শেষ ২৪ ঘন্টায় সর্বাধিক করোনা আক্রান্তের খবর পাওয়া গেল শুক্রবার। লাফিয়ে বাড়ল মৃত্যুর সংখ্যাও। স্বাস্থ্যমন্ত্রকের তরফে এদিন জানিয়ে দেওয়া হয়েছে, শেষ ২৪ ঘন্টায় বৃহস্পতিবার ভারতে করোনা আক্রান্তের সংখ্যাটা যেখানে ১৪০৯ ছিল, শুক্রবার সেটাই হয়ে দাঁড়ালো ১৭৫২। সবমিলিয়ে ভারতে মোট আক্রান্তের সংখ্যা ২৩ হাজার ৪৫২।

দেশের করোনা পরিস্থিতি নিয়ে শুক্রবার ব্রিফিংয়ে স্বাস্থ্যমন্ত্রীর অতিরিক্ত সচিব লব আগরওয়াল জানান, ‘শেষ ২৪ ঘন্টায় ভারতে করো না আক্রান্ত হয়েছেন ১৭৫২ জন। যার জেরে দেশজুড়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৩ হাজার ৪৫২। পাশাপাশি নতুন করে আরও ৩৭ জনের মৃত্যু হওয়ায় দেশে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৭২৩। যদিও খারাপ খবরের পাশাপাশি ভালো খবরও দিয়েছে স্বাস্থ্যমন্ত্রক। জানানো হয়েছে দেশে এখনো পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ৪ হাজার ৭৪৮ জন। সবমিলিয়ে স্বাস্থ্যমন্ত্র কে দাবি এখনো পর্যন্ত মোট আক্রান্তের ২০.৫৭ শতাংশ মানুষ সুস্থ হয়ে উঠেছেন করোনা থেকে।

পাশাপাশি স্বাস্থ্যমন্ত্রীকে বিবৃতিতে আরো জানানো হয়েছে শেষ ১৪ দিনে দেশের ৮০ টি জেলায় নতুন করে কোনো করোনা আক্রান্তের খবর নেই। সুতরাং এই ৮০ জেলা করোনার চেন ভাঙতে পেরেছে বলে দাবি করছে স্বাস্থ্যমন্ত্রক। পাশাপাশি স্বাস্থ্যমন্ত্রকের তরফে আরও জানানো হয়েছে রয়েছে সঠিক সময়ে লকডাউন জারি করার জন্য বর্তমানে দেশে করোনা আক্রান্তের সংখ্যা ২৩ হাজার। লকডাউন যদি না হলে এতদিনে এই সংখ্যাটা ৭৩ হাজার ছুঁয়ে ফেলত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here