news bengali

মহানগর ওয়েবডেস্ক: লকডাউনে ছাড় ঘোষণার পর থেকেই দেশে ক্রমাগত ভাবে বেড়ে চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। প্রতিদিনই চলছে রেকর্ড ভাঙার পর্ব। সেই ধারা অব্যাহত রাখে বুধবার জানা গেল ধারা অব্যাহত রেখে শেষ ২৪ ঘন্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন প্রায় ২৯ হাজার ৪২৯ জন। যা এখনো পর্যন্ত সর্বাধিক। একই সঙ্গে ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ৫৮২ জনের।

স্বাস্থ্যমন্ত্রকের প্রকাশিত তথ্য অনুযায়ী, বিশ্বে করোনা আক্রান্তের নিরিখে ইতিমধ্যেই তৃতীয়স্থানে নিজের নাম তুলে এনেছে ভারত। গতকাল পার করেছে ৯ লক্ষর গণ্ডি। বুধবার জানা গেল দেশে বর্তমানে আক্রান্তের সংখ্যা ৯ লক্ষ ৩৬ হাজার ১৮১। মৃত্যু হয়েছে ২৪ হাজার ৩০৯ জনের। শেষ ২৪ ঘন্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ২৯ হাজার ৪২৯ জন। পাশাপাশি দেশে ইতিমধ্যে মোট সুস্থ হয়ে উঠেছেন ৫ লক্ষ ৯২ হাজার ৩২ জন। অর্থাৎ সুস্থতার হার ৬৩.২৩ শতাংশ। গোটা দেশের মোট আক্রান্তের সংখ্যার অর্ধেক করোনা আক্রান্ত দেশের ৪ মেট্রো শহর দিল্লি, মুম্বই, কলকাতা এবং চেন্নাইতে। শেষ ২৪ ঘন্টার মহারাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৬৭৪১ জন, মৃত্যু হয়েছে ২১৩ জনের

অন্যদিকে গোটা বিশ্বে বর্তমানে করোনা আক্রান্তের সংখ্যা ১ কোটি ৩৪ লক্ষ ৬২ হাজার ৬৫৫। মৃত্যু হয়েছে ৫ লক্ষ ৮১ হাজার ৩১৬ জনের। পাশাপাশি মারণ করোনাকে হারিয়ে ইতিমধ্যেই সুস্থ হয়ে উঠেছেন ৭৪ লক্ষ ৫১ হাজার ৬০২ জন। বিশ্ব তালিকায় আক্রান্তের নিরিখে প্রথম সারিতে যে দেশ গুলি রয়েছে, সেগুলি হল, আমেরিকা, ব্রাজিল এবং তৃতীয় স্থানে রয়েছে ভারত। এর ঠিক পর যথাক্রমে রয়েছে রাশিয়া পেরু ও চিলি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here