মানবাধিকার লঙ্ঘন করেছেন নরেন্দ্র মোদী! মামলা দায়ের হল মার্কিন মুলুকে, চিন্তায় দিল্লি

0
1780
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: আগামী ২২ সেপ্টেম্বর আমেরিকার টেক্সাসে প্রবাসী ভারতীরদের সঙ্গে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর এক অনুষ্ঠান হওয়ার কথা রয়েছে। টেক্সাসে অনুষ্ঠিত হতে চলা এই অনুষ্ঠানের নাম রাখা হয়েছে ‘হাউডি মোদী’! সেখানে প্রায় ৫০,০০০ হাজার প্রবাসী ভারতীয় উপস্থিত থাকতে পারেন। সেখানেই একসঙ্গে মঞ্চ ভাগাভাগি করে নেবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এই অনুষ্ঠানের আগেই বড়সড় খারাপ খবর প্রধানমন্ত্রী মোদীর জন্য! তাঁর বিরুদ্ধে মামলা রুজু হয়েছে মার্কিন মুলুকে।

জানা গিয়েছে, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কাশ্মীরে মানবাধিকার ভঙ্গ করেছেন, এই দাবিতে সরব হয়ে তাঁর বিরুদ্ধে মামলা রুজু করেছে আমেরিকার দুই কাশ্মীরি বংশোদ্ভূত মার্কিন নাগরিক। চাঞ্চল্যকর এই খবর ছড়িয়ে পড়তেই কপালে চিন্তার ভাঁজ নয়াদিল্লির। ইতিমধ্যেই কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে ট্রাম্প সরকারের সঙ্গে যোগাযোগ করা হয়েছে বলে খবর।

তবে ঠিক কী বিষয় অভিযোগ? সূত্রের খবর, যারা অভিযোগ করেছেন তারা খলিস্তানি রেফারেন্ডাম ফ্রন্টের দুই সদস্য। তাদের বক্তব্য, জম্মু-কাশ্মীরে ৩৭০ ধারা বাতিলের পর থেকেই সেখানকার মানুষদের ওপর অত্যাচার চালিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাঁর সঙ্গে রয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং লেফট্যনেন্ট জেনারেল কনওয়াল জিৎ সিং ধিলোঁও। এই দাবি তুলেই অভিযোগ দায়ের হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here