kolkata bengali news

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কেন্দ্রীয় আইনের বিরুদ্ধে কেন সরব হচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়? কেন্দ্র রাজ্যের সম্পর্ক তলানিতে ঠেকেছে। গোটা রাজ্যে এর জন্য অশান্তি ছড়াচ্ছে। প্রধান বিচারপতিকে হস্তক্ষেপের আবেদন জানিয়ে জনস্বার্থ মামলা দায়ের করার অনুমতি চান কলকাতা হাইকোর্টের আইনজীবী সুরজিত রায়চৌধুরীর। মামলা দায়ের করার অনুমতি পেয়েছেন তিনি। দুপুর দুটোয় শুনানির সম্ভাবনা।

রাস্তাঘাটে অশান্তি, সরকারি সম্পত্তি নষ্ট, প্রভৃতি অভিযোগ নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে সরব হয়েছেন এই আইনজীবী। বক্তব্য, নাগরিকত্ব সংশোধনী বিল এই দেশের আইন। তা মানতে বাধ্য রাজ্যগুলি। কিন্তু পশ্চিমবঙ্গ সরকার এর বিরোধিতা করছে। যার দরুণ মানুষ উস্কানি পাচ্ছে। কোনও রাজ্যই পারে না কেন্দ্রীয় আইন অমান্য করতে। কিন্তু মমতা সরকার এর বিরোধিতা করায় উশৃঙ্খলা সৃষ্টি হচ্ছে সর্বত্র। এরই প্রতিবাদ জানিয়ে হাইকোর্টে মামলা রুজু।

উল্লেখ্য, এদিন দুপুর ১টায় বাবাসাহেব ভীমরাও আম্বেদকরের মূর্তিতে জমায়েত হয়ে গান্ধীমূর্তির পাদদেশ হয়ে তৃণমূলের মিছিল হওয়ার কথা জোড়াসাঁকো ঠাকুরবাড়ি পর্যন্ত। সন্দেহ নেই এই মিছিলকে সামনে রেখে নিজেদের শক্তি দেখাতে চাইবে বাংলার শাসকদল। তাই অনেকেরই আশঙ্কা, মধ্য ও উত্তর কলকাতার একাধিক গুরুত্বপূর্ণ রাস্তায় যান চলাচল সম্পূর্ণ স্তব্ধ হয়ে যেতে পারে সোমবার দুপুরের পর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here