deepika padukone

মহানগর ওয়েবডেস্ক: অপেক্ষার অবসান, অবশেষে প্রকাশ্যে এল দীপিকা পাডুকোন প্রযোজিত ও অভিনীত ‘ছাপ্পাক’ সিনেমার ট্রেলার। কয়েকমাস আগেই প্রকাশ্যে আসে এই সিনেমাতে দীপিকার ফার্স্ট লুক। এদিন প্রকাশ্যে এসেছে ‘ছাপ্পাক’-এর ট্রেলার। অ্যাসিডে আক্রান্ত লক্ষী আগারওয়ালের চরিত্রে এই সিনেমাতে অভিনয় করতে দেখা যাবে দীপিকা পাডুকোনকে। এখানে দীপিকার চরিত্রের নাম মালতি। অ্যাসিডে আক্রান্ত হয়ে একজন মেয়ের জীবনে কী কী ঘটতে পারে? কীভাবে সমাজে থেকে বেঁচে না থাকার জার্নি করতে হয়। তা উঠে আসবে দীপিকার ‘ছাপ্পাক’ সিনেমাতে।

ভারতে প্রতিনিয়ত বেশিরভাগ মহিলারাই অ্যাসিডে আক্রান্ত হন যাদের মধ্যে যুবতীদের সংখ্যাটাই বেশি। মালতি তাই ভারতে অ্যাসিড বিক্রির বন্ধের একটি ক্যাম্পাইন নিয়ে আদালতের দ্বারস্থ হয়েছেন। সেখান থেকেই শুরু মালতির লড়াই, যে লড়াইয়ে তাঁর সঙ্গ দিচ্ছেন অমল। এই চরিত্রে অভিনয় করতে দেখা যাবে বিক্রান্ত মাসেইকে। দু’জনের লড়াইয়ের মাঝে জুড়ে যাবে ভালোবাসার সম্পর্ক। ২০০৫ সালে মাত্র ১৫ বছর বয়সে বিদ্যালয়ে যাওয়ার পথে অ্যাসিডে আক্রান্ত হন লক্ষী আগারওয়াল। ৩২ বছরের এক যুবক তাঁর উপর এই হামলা করেন বলেও জানা যায়। অ্যাসিডে আক্রান্ত হয়ে লক্ষী কীভাবে নিজের জীবনের সংগ্রামের মুখোমুখি হয়েছেন তা উঠে আসবে ‘ছাপ্পাক’ সিনেমাতে।

সিনেমাটি পরিচালনা করেছেন মেঘনা গুলজার। এই সিনেমার জন্য প্রস্থেটিক ম্যাকআপে অভিনয় করতে দেখা যাবে দীপিকাকে। সেই বিষয়ে তিনি জানান, ”অভিনয় জীবনে অন্যতম কঠিনতম সিনেমা এটি। চরিত্রের জন্য নয়, প্রস্থেটিক মেকআপের জন্য। খুবই শান্ত মনের মানুষ আমি, কিন্তু ৪২ দিন ধরে এইভাবে অভিনয় করা খুবই কঠিন ছিল আমার কাছে।” তিনি আরও জানান, ”এই সিনেমার প্রযোজক হওয়ার একটাই কারণ, সমাজের বেশ কিছু ঘটনাকে সামনে আনা।” আগামী বছর অর্থাৎ ২০২০ জানুয়ারির ১০ তারিখ মুক্তি পাবে ‘ছাপ্পাক’।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here