পরিবেশ রক্ষা করতে এবার সাইকেলে সুন্দরবন পাড়ি দেবেন লক্ষ্মীরতন শুক্লা

0
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: সাধারণ মানুষকে পরিবেশ সম্পর্কে সচেতন করতে অভিনব উদ্যোগ নিলেন প্রাক্তন ক্রিকেটার তথা রাজ্যের যুবকল্যাণ দফতরের মন্ত্রী লক্ষ্মীরতন শুক্লা। কলকাতা থেকে সুন্দরবন, মোট ১১০ কিলোমিটার পথ সাইকেলে পাড়ি দেবেন এই তারকা ক্রিকেটার।

৩ ডিসেম্বর বিশ্ব প্রতিবন্ধী দিবসের দিন হাওড়া থেকে যাত্রা শুরু করবেন লক্ষ্মী। সকাল ৬.৩০ মিনিট নাগাদ তিনি যাত্রা শুরু করবেন বলে জানা গিয়েছে। সুন্দরবন যাওয়ার পথে একাধিক স্কুলেও যাবেন মন্ত্রী লক্ষ্মীরতন। কথা বলবেন ছাত্রছাত্রীদের সঙ্গেও। পরিবেশ রক্ষা সম্পর্কে তাদের পাঠও দেবেন প্রাক্তন বাংলা অধিনায়ক।

তবে হঠাৎ এই সিদ্ধান্ত মোটেই নয়। বেশ অনেকদিন ধরেই এই যাত্রার পরিকল্পনা করে এসেছেন তিনি। ১১০ কিলোমিটার সাইকেল চালানো মোটেও সহজ কথা নয়। অভ্যাস না থাকলে বেশ সমস্যা হতে পারে। সেই কারণে বহুদিন আগে থেকেই নিজের অ্যাকাডেমিতে অনুশীলন করছেন শুক্লা। অভিনব এই উদ্যোগ প্রসঙ্গে লক্ষ্মী জানান,

‘দূষণ এখন বড় সমস্যা। এই পৃথিবীকে আগামীর বসবাসের জন্য উপযুক্ত করে রাখা আমাদের দায়িত্ব। সেই কাজ করতেই এই উদ্যোগ। এর মাধ্যমে মানুষকে সজাগ করতে পারব বলে আশা করি।’

তবে এতেই থেমে থাকছেন না লক্ষ্মীরতন। এবার থেকে নিজের দফতরে যাওয়ার জন্যও সাইকেল ব্যবহার করবেন তিনি। প্রাক্তন এই ক্রিকেটারের এহেন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন হরভজন সিং ও ঋদ্ধিমান সাহা।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here