Home Featured Pegasus: নেতা-মন্ত্রী, সাংবাদিকদের ফোন হ্যাকের অভিযোগ ভিত্তিহীন, সংসদে জানালেন IT মন্ত্রী

Pegasus: নেতা-মন্ত্রী, সাংবাদিকদের ফোন হ্যাকের অভিযোগ ভিত্তিহীন, সংসদে জানালেন IT মন্ত্রী

0
Pegasus: নেতা-মন্ত্রী, সাংবাদিকদের ফোন হ্যাকের অভিযোগ ভিত্তিহীন, সংসদে জানালেন IT মন্ত্রী
Parul

মহানগর ডেস্ক: আজ থেকে সংসদে শুরু হয়েছে বাদল অধিবেশন। কিন্তু অধিবেশনের শুরুতেই উত্তাল হয়ে ওঠে সংসদ। কারণ গতকাল রাত থেকেই সারা সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে পেগাসাস কান্ড। যেখানে নেতা-মন্ত্রী, আইনজীবী, আমলা এবং প্রায় ১৮০ জন সাংবাদিকের ফোন হ্যাক করেছে। নাম উঠে এসেছে ইজরায়েলের।

সংসদ উত্তাল হওয়ার কারণে কয়েক দিন আগেই প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদির ক্যাবিনেট মন্ত্রী সভায় রদ বদল হওয়া নতুন মন্ত্রীদের তিনি, সংসদের পরিচয় করিয়ে দিতে পারেননি। বলা যেতে পারে সেই সুযোগ বিরোধী দলগুলি দেয়নি প্রধানমন্ত্রীকে। এরপরই সংসদে আইটি মন্ত্রী অশ্বিনী বৈষ্ণব জানিয়েছেন, আজ থেকে শুরু হয়েছে বাদল অধিবেশন। কিন্তু এই অধিবেশন শুরুর আগেই সর্বভারতীয় এক সংবাদ সংস্থার প্রতিবেদনে পেগাসাস নিয়ে একটি লেখা ফাঁস হয়েছে। যা মোটেই কাকতালীয় ঘটনা নয়।

তিনি আরও জানিয়েছেন যে, কেন্দ্রীয় সরকারের কোনও প্রয়োজন পড়েনি এই দেশের মানুষের ওপর নজরদারি চালাবে। এই অভিযোগের কোনও সত্যতা নেই। এটি ভিত্তিহীন। অতীতের অভিযোগকে এখন টানা হয়েছে। অধিবেশনে আইটি মন্ত্রী আরও জানিয়েছেন যে, জাতীয় পরিসংখ্যান অফিস ইতিমধ্যেই সমস্ত অভিযোগ অস্বীকার করেছে। দেশে যে কোন বাধা বা নজরদারি করার জন্য অন্যরকম পদ্ধতি রয়েছে।

শেষমেষ মন্ত্রী জানিয়েছেন যে, সংবেদনশীলতা ছাড়া অন্য কোন অভিযোগের কোনও ভিত্তি নেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here