cricket news

Highlights

  • রবিবার নিউজিল্যান্ডকে দ্বিতীয় টি২০ ম্যাচে হারায় ভারত
  • ব্যাট হাতে দুরন্ত পারফর্ম করেন শ্রেয়স
  • বিরাট কোহলির থেকেই রান তাড়া করা শিখেছেন শ্রেয়স আইয়ার

 

মহানগর ওয়েবডেস্ক: রবিবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টি২০ ম্যাচে দুর্দান্ত পারফর্ম করেছে ভারতীয় দল। প্রথমে অনবদ্য বোলিং পারফরম্যান্স, আর তারপর ব্যাট হাতে রাহুল, শ্রেয়সের চমৎকার খেল, সবে মিলে ভারতের পারফেক্ট ফিনিশ।

তবে একটা সময় রোহিত ও বিরাটের পরপর উইকেট হারিয়ে চাপে পরে গিয়েছিল ভারতও। তারপর থেকেই ম্যাচের হাল ধরেন রাহুল ও শ্রেয়স। দুজনের চওড়া ব্যাট ভর করেই জয়ের পথে এগিয়ে যায় টিম ইন্ডিয়া। আর রান তাড়া করতে নেমে চাপে পরেও তা কাটিয়ে দলকে জয়ের পথে নিয়ে যাওয়ার এই শিক্ষা বিরাট কোহলির থেকেই পেয়েছেন, এমনটাই জানালেন শ্রেয়স আইয়ার।

ম্যাচের পর শ্রেয়স জানান,

‘আমি ব্যক্তিগতভাবে মনে করি রান তাড়া করাটা তুলনামূলকভাবে সহজ কাজ। কারণ, একটা টার্গেট সম্পর্কে সুস্পষ্ট ধারণা থাকে। বিরাট কোহলিই তার প্রকৃষ্ট উদাহরণ। কত প্ল্যানিং করে ব্যাট করে। আমি ওর থেকে অনেক কিছু শিখি। ও যেভাবে ম্যাচ ফিনিশ করে আসে, তা শিক্ষণীয়।’

তবে শুধু কোহলি নন, রোহিতের থেকেও অনেক অনুপ্রেরণা পান বলে জানান এই তরুণ তারকা।

‘আমি রোহিত শর্মার থেকেও অনেক কিছু শিখতে পাই। ও যখনই সুযোগ পায়, নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করে। রোহিত বা বিরাটের মতো খেলোয়াড়রা দলের তরুণ ক্রিকেটারদের কাছে আদর্শ’, বলেন শ্রেয়স।

তিনি আরও জানান, ‘ছয় মারার সঙ্গে সঙ্গে কিন্তু সিঙ্গলস নিয়ে রানের গতি বজায় রাখা উচিত। প্রথম থেকেই ছয় মারার চেষ্টা না করে, সময় নিয়ে সেট হয়ে বড় শট খেলা দরকার। আমিও সেটা করার চেষ্টা করি। দেশের হয়ে অনেকগুলিই ম্যাচ খেলে ফেলেছি। ফলে এটা বুঝেছি যত বেশি সময় পিচে থাকব, বল দেখতে তত সুবিধা হবে।’

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here