Home Featured এবার কি গেরুয়াতে ‘U-turn’? বিজেপির সঙ্গ ছাড়া বড় ভুল ছিল, স্বীকারোক্তি চন্দ্রবাবুর

এবার কি গেরুয়াতে ‘U-turn’? বিজেপির সঙ্গ ছাড়া বড় ভুল ছিল, স্বীকারোক্তি চন্দ্রবাবুর

0
এবার কি গেরুয়াতে ‘U-turn’? বিজেপির সঙ্গ ছাড়া বড় ভুল ছিল, স্বীকারোক্তি চন্দ্রবাবুর
Parul

মহানগর ওয়েবডেস্ক: বিজেপি ছেড়ে আসার পর বিগত লোকসভা নির্বাচনে বিজেপি বিরোধী অন্যতম প্রধান মুখই হয়ে উঠেছিলেন অন্ধ্রপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগে যে ফেডারেল ফ্রন্ট গঠনের চিন্তাভাবনা হয়েছিল তাতেও অন্যতম মূল ভূমিকা ছিল চন্দ্রবাবুর। সেই তিনিই এখন বললেন, বিজেপি ছাড়া তাঁর ভুল হয়েছিল!

লোকসভা তথা অন্ধ্রপ্রদেশ বিধানসভা নির্বাচনের ফলাফলে চন্দ্রবাবুর অবস্থা যে শোচনীয় তা বলাই বাহুল্য। সেই বিচিত্র ফলের পর্যালোচনা করতে গিয়ে অবশেষে তেলুগু দেশম পার্টি সুপ্রিমো স্বীকার করলেন, বিজেপির সঙ্গ ছাড়া তাঁর বড় ভুল হয়েছিল। নির্বাচনী ফলাফল পর্যালোচনা বৈঠকে চন্দ্রবাবু বলেছেন, অন্ধ্রের বিশেষ মর্যাদার দাবিতে বিজেপির সঙ্গ ত্যাগ করেছিল টিডিপি। কিন্তু সেই সিদ্ধান্তেই তাদের বিরাট ক্ষতি হয়েছে বলে দাবি তাঁর। চন্দ্রবাবুর স্বীকারোক্তি, ‘আমরা শুধু অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছি তাই নয়, রাজনৈতিকভাবেও রাজ্য এবং লোকসভায় ক্ষমতা হারিয়েছে টিডিপি’। তিনি আরও বলেন,

নরেন্দ্র মোদী তাঁকে সাবধানও করেছিলেন। হঠকারী সিদ্ধান্ত নিয়ে এনডিএ না ছাড়ার পরমার্শও দিয়েছিলেন। কিন্তু, সেসবে কর্ণপাত করেননি নায়ডু। যার ফল তাঁকে ভুগতে হয়েছে!

একইসঙ্গে তিনি বলেন, সেসময়ে কংগ্রেসের সঙ্গে জোট করাও তাঁর ভুল ছিল।

উল্লেখ্য, লোকসভা এবং রাজ্য বিধানসভা দুই নির্বাচনেই ধুয়েমুছে সাফ হয়ে গিয়েছে চন্দ্রবাবুর টিডিপি। লোকসভায় তাঁর দল পেয়েছে মাত্র ৩ আসন। অন্ধ্রপ্রদেশ বিধানসভায় টিডিপি পেয়েছে মাত্র ২৩ আসন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here