একদিকে বাম আপরদিকে বিজেপি, যাদবপুর ইস্যুতে প্রতিবাদে রাজপথে দুই শিবির

0
634

মহানগর ওয়েবডেস্ক: যাদবপুর কাণ্ডকে ঘিরে বৃহস্পতিবার ধাপে ধাপে যে ঘটনা ঘটেছে তার জেরে প্রতিবাদ স্বরূপ এবার রাজপথে মিছিলে নামল দু’পক্ষই। একদিকে বাবুল সুপ্রিয়কে হেনস্থার প্রতিবাদে এদিন গান্ধী মূর্তির পাদদেশে ধর্নায় বসে এবিভিপি। পাশাপাশি বিজেপির তরফ থেকে মিছিল বের করা হয় শহরের রাস্তায়। অন্যদিকে, বাম ছাত্র যুব সংগঠনের তরফেও একটি মিছিল বের করা হয় বিশ্ববিদ্যালয় চত্বর থেকে।

শুক্রবার বেলায় যাদবপুরে বাবুল সুপ্রিয় নিগ্রহের ঘটনার প্রতিবাদে গান্ধী মূর্তির পাদদেশে ধর্নায় বসে এবিভিপি। পাশাপাশি, মুরলিধর সেন লেন থেকে যোগাযোগ ভবন পর্যন্ত। যে মিছিলে উপস্থিত ছিলেন বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদার, সায়ন্তন মিত্র, অগ্নিমিত্রা পলরা। পাশাপাশি, এসএফআইয়ের তরফে এদিন একটি মিছিল বের করা হয় দক্ষিণাপন থেকে যাদবপুর ক্যাম্পাস পর্যন্ত। পরে আরও একটি ধিক্কার মিছিল বের হয় বিকেল ৪ টে নাগাদ যে মিছিলের গতিপথ যাদবপুর ক্যাম্পাস থেকে গোলপার্ক পর্যন্ত। এই মিছিলে উপস্থিত ছিলেন কলা, বিজ্ঞান, ইঞ্জিনিয়ারিং বিভাগের পড়ুয়ারা। সব মিলিয়ে গতকালের ঘটনার জেরে এদিন মিছিলে মিছিলে ছেয়ে গেল শহর কলকাতা।

এর পাশাপাশি, গতকালের ঘটনার জেরে বিক্ষোভকারীদের বিরুদ্ধে যাদবপুর থানায় শ্লীলতাহানির অভিযোগ দায়ের করেছেন বিজেপি নেত্রী অগ্নিমিত্রা পল। পাশাপাশি, বৃহস্পতিবার ক্যাম্পাসে এবিভিপির তান্ডবের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেছেন বাম ছাত্র যুব সংগঠন। সব মিলিয়ে যাদবপুরকে কেন্দ্র করে কার্যত তেতে রয়েছে রাজ্য রাজনীতি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here