মোদী-মমতা বৈঠকে ‘গোপন আঁতাত’-এর গন্ধ পাচ্ছে বাম-কং! বেজায় চাপে বঙ্গ বিজেপি

0
837
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: কিছু না বলে কয়ে আচমকা এবং অসময়ে মোদী-মমতার বৈঠক মোটেও ‘সৌজন্য সাক্ষাৎ’ হিসেবে নিচ্ছে না রাজ্যের বিরোধী শিবির। বিশেষ করে বাম ও কংগ্রেস এই নিয়ে সুর চড়িয়েছে। কেননা বর্তমানে রাজীব কুমারকে বাগে পেতে হন্যে হতে ছুটে বেড়াচ্ছে সিবিআই। সেই সময় মমতার এই পদক্ষেপ ও তাতে মোদীর রাজী হয়ে যাওয়া দেখে সন্দেহের গন্ধ পাচ্ছেন অধীর ও সোমেনরা। রাজীবকে বাঁচাতে মমতা ‘সেটিং’ করতে মোদীর সঙ্গে দেখা করতে গিয়েছেন বলে অভিযোগ তোলা হচ্ছে। যেই অভিযোগ ওঠার পর বেজায় চাপে পড়েছে বঙ্গ বিজেপি শিবির।

প্রথমে মুখ্যমন্ত্রীর সফরের কারণ অবশ্য জানা যাচ্ছিল না। পরে জানা যায়, রাজ্যের আর্থিক দাবি জানাতে প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করবেন তিনি। বুধবার বিকেলে এই বৈঠক হবে। তার আগে মঙ্গলবার দিল্লি বিমান ধরবেন মমতা। রাজ্য সরকারের অভিযোগ, কেন্দ্রীয় প্রকল্পে অনুদান কমিয়ে ৬০ শতাংশ করে দেওয়ার পাশাপাশি পশ্চিমবঙ্গের জন্য বিশেষ আর্থিক প্যাকেজ নিয়ে দু’জনের কথা হবে বলে নবান্ন সূত্রের খবর। তবে সরকারি তরফে যাই দাবি করা হোক না কেন, তা মানতে নারাজ বিরোধীরা। তাদের সাফ দাবি, রাজীবকে ‘রক্ষাকবজ’ পাইয়ে দিতেই দিল্লিতে মোদীর সঙ্গে ‘গোপনে বৈঠক’ সারবেন মমতা বন্দ্যোপাধ্যায়।

যদিও এদিন দমদম বিমানবন্দর থেকে দিল্লি উড়ে যাওয়ার আগে মুখ্যমন্ত্রী দাবি করেন, সরকারি কিছু কাজেই তিনি দিল্লি যাচ্ছেন। কিন্তু বাম কংগ্রেসের এহেন অভিযোগ বেজায় চাপে ফেলেছে বিজেপিকে। ‘গোপন আঁতাত’-এর মতো বাক্যে বিদ্ধ হতে হচ্ছে তাদের। পুরো বিষয়টি নিয়ে জেলা নেতৃত্বের তরফে কেন্দ্রীয় নেতৃত্বকে জানানো হয়েছে বলে খবর। যদিও এর প্রেক্ষিতে কেন্দ্রীয় নেতারা কোনও জবাব দিয়েছেন কিনা তা এখনও স্পষ্ট নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here