kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: দিল্লির জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ে ঐতিহাসিক জয় পেয়ে ফের ফ্রন্টফুটে এসেছে বামশক্তি। এবার সেই ধারা বজায় থাকল হায়দরাবাদ বিশ্ববিদ্যালয়েও। এবিভিপিকে কার্যত ধূলিস্যাৎ করে দিয়ে বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদের সবকটি পদেই ব্যাপক জয় পেল বাম-দলিত জোট। এককথায়, বলা যায় বামেদের দাপটে পাত্তাই পায়নি আরএসএস ছাত্র সংগঠন এবিভিপি।

হায়দরাবাদ বিশ্ববিদ্যালয়ে মূল প্রতিপক্ষ ছিল এবিভিপি এবং বাম জোটের। প্রায় ৪২০০ ছাত্রছাত্রী ভোট দিয়েছেন। এর মধ্যে ২২০৫টি ভোট পেয়ে ছাত্র সংসদের সভাপতি নির্বাচিত হয়েছেন এসএফআই-এর অভিষেক নন্দন। ছাত্র সংসদের সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন আম্বেদকর স্টু়ডেন্ট ইউনিয়নের গোপী স্বামী। তাঁর প্রাপ্ত ভোট ২০৩৯। যুগ্ম সম্পাদক নির্বাচিত হয়েছেন ট্রাইবাল স্টুডেন্ট ফোরামের কুমার রামাবত। তাঁর প্রাপ্ত ভোট ২০৪০। এই জয় পেয়ে স্বভাবতই খুশি বাম ছাত্র সংগঠন। বাম শিবিরের বক্তব্য, দীর্ঘদিন ধরেই কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয়গুলি দখলের মরিয়া চেষ্টা করছে গেরুয়া শিবিরের ছাত্র সংগঠন। কিন্তু প্রত্যেকবার তারা ব্যর্থ হয়েছে। এর আগে দিল্লির জেএনইউ বামেদের ক্ষমতা দেখিয়েছে, এবার দেখাল হায়দরাবাদ।

উল্লেখ্য, প্রায় তিন দশক পর দিল্লির জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদে জিতেছে এসএফআই, এবং এর সভাপতি নির্বাচিত হয়েছে এই বাংলার মেয়ে ঐশী ঘোষ। সঙ্ঘ পরিবারের ছাত্র সংগঠন এবিভিপি রয়েছে তৃতীয় স্থানে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here