পুজোর কলকাতায় আসতে পারেন ‘জ্যাক’! ‘রোজ’ হাতে অপেক্ষায় তিলোত্তমা

0
100

মহানগর ওয়েবডেস্ক: টাইটানিক বললেই একটা দৃশ্যটা আবালবৃদ্ধবনিতার চোখে ভাসে। তা হল জাহাজের সামনে ডেকে দাঁড়িয়ে ছবির মুখ্যচরিত্র ‘জ্যাক’-এর সঙ্গে তাঁর প্রেমিকা ‘রোজ’-এর। কলকাতাবাসীর হয় তো সিনেমার ‘জ্যাক’ আর ‘রোজ’কে সামনে থেকে দেখার সৌভাগ্য হবে না। তবে বাঙালির সব থেকে বড় পার্বণ ও পশ্চিমবঙ্গ সরকারের দৌলতে এবার ‘জ্যাক’-এর দেখা মিলতেও পারে।

ঠিকই পড়েছেন। টাইটানিক সহ একাধিক ছবির অভিনেতা ও হলিউডের সুপারস্টার লিওনার্দো ডিক্যাপরিও এবারের পুজোয় পা রাখতে পারেন মহানগরীর বুকে। এমনটাই খবর নবান্ন সূত্রে। ফলে বলাই যায়, ‘জ্যাক’ যদি আসেন তবে ‘রোজ’ (গোলাপ) হাতে শহরবাসী অপেক্ষা করবেই।

প্রতিবারের মতো এবারও জাঁকজমকের সঙ্গেই শারদোৎসব পালনের পরিকল্পনা রয়েছে সরকারের। বিগত কয়েক বছর ধরে আবার মুখ্যমন্ত্রীর উদ্যোগেই চালু হয়েছে দুর্গাপুজো কার্নিভাল। যা ভারতের নানা প্রান্ত সহ বিদেশি দর্শককেও আকৃষ্ট করছে বাঙালির সেরা উৎসবের দিকে। বিদেশের নানা কার্নিভালের মতোই দুর্গাপুজোকেও আন্তর্জাতিক কার্নিভাল হিসেবে চিহ্নিত করার স্বপ্ন দেখেছিলেন মুখ্যমন্ত্রী। সেই স্বপ্ন সফল করতেই প্রতি বছরই কোনও না কোনও নতুন চমক থাকে সরকারের তরফে। এবারও সেরকমই কিছু পদক্ষেপ নেওয়া হচ্ছে বলে খবর।

দুর্গাপুজো কার্নিভালের মাধ্যমে বাংলার পর্যটনশিল্পকে বিশ্বের দরবারে পৌঁছে দিতে চায় সরকার। সেই উদ্দেশে নেওয়া হয়েছে একাধিক পদক্ষেপ। ঠিক করা হয়েছে, বিভিন্ন আন্তর্জাতিক সংস্থা এবং কোম্পানির কর্ণধারদের পুজো দেখার আমন্ত্রণ জানানো হবে। এছাড়াও দেশ-বিদেশের সাংবাদিক থেকে শিল্প মহলের নানা তারকাদের আনা হবে। একই সঙ্গে এই বছর থেকে কোনও না কোনও আন্তর্জাতিক মানের হাই-এন্ড ট্যুরিস্টদের আমন্ত্রণ জানিয়ে নিয়ে আসা হবে। আর এবার যাদের যাদের আমন্ত্রণ জানানো হয়েছে তাঁদের মধ্যে উল্লেখযোগ্য নাম টাইটানিকের মুখ্যচরিত্রে থাকা লিওনার্দো ডিক্যাপরিও। এমনটাই জানিয়েছেন রাজ্যের পর্যটন সচিব অত্রি ভট্টাচার্য।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here