kolkata news

 

নিজস্ব প্রতিনিধি: রাজ্যে করোনা সংক্রমণের ঊর্ধ্বগতির জন্য মেডিক্যাল অক্সিজেন চাহিদা বৃদ্ধি পেয়েছে ব্যাপক। এমন পরিস্থিতিতে রাজ্যে উৎপাদিত অক্সিজেন ভিন রাজ্যে পাঠানোয় আপত্তি জানিয়ে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি আজ পুনরায় আবার প্রধানমন্ত্রীকে চিঠি লিখেছেন। চিঠিতে তিনি বলেন, একদিনের মধ্যে রাজ্যে মেডিক্যাল অক্সিজেন চাহিদা ৪৭০ মেট্রিক টনে এসে দাঁড়িয়েছে। আগামী সপ্তাহে তা আরও বেড়ে সাড়ে ৫০০ মেট্রিক টনে দাঁড়াতে পারে বলে আশঙ্কা। এমন অবস্থায় এ রাজ্যে উৎপাদিত অক্সিজেন অভ্যন্তরীণ ব্যবহারের জন্য পর্যাপ্ত পরিমাণে রাখার জন্য মুখ্যমন্ত্রী অনুরোধ জানান। পাশাপাশি রাজ্যের বিভিন্ন প্রান্তে অক্সিজেন সিলিন্ডার পৌঁছনোর প্রক্রিয়াকে মসৃণতর করার আবেদন জানিয়েছেন তিনি।

রাজ্যে উৎপাদিত অক্সিজেন যেন ভিন রাজ্যে না পাঠানো হয়, সেই অনুরোধ জানিয়ে গত ২২ এপ্রিল কেন্দ্রকে চিঠি লিখে অনুরোধ জানিয়েছিল রাজ্য। স্বাস্থ্য দফতর বলেছিল, রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা যেভাবে বাড়ছে তার জন্য আরও অক্সিজেনের প্রয়োজন হতে পারে। সেদিকে লক্ষ্য রেখে কেন্দ্রকে এই আবেদন জানানো হয়। রাজ্যে সরকারি, আধা সরকারি ও বেসরকারি ভাবে যে পরিমাণ অক্সিজেন উৎপাদিত হয়, তার পুরোটাই রাজ্যের করোনা আক্রান্তদের চিকিৎসার জন্য ব্যবহার করা প্রয়োজন বলে চিঠিতে উল্লেখ করা হয়েছিল।

আজ আবার মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি পুনরায় প্রধানমন্ত্রীকে চিঠি লিখে সেই বিষয়টির নিশ্চয়তা চেয়েছেন। এ রাজ্যে উৎপাদিত অক্সিজেন অভ্যন্তরীণ ব্যবহারের জন্য পর্যাপ্ত পরিমাণে রাখার জন্য মুখ্যমন্ত্রী অনুরোধ জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here