ডেস্ক: রবিবার সকাল সকাল ছুটির বাজারে কয়েক পশলা বৃষ্টিতে ভিজল কলকাতা। একটু হলেও স্বস্তির নিশ্বাস ফেলবে শহরবাসী। শনিবার পর্যন্ত কলকাতা সহ রাজ্যের জেলা গুলোতে চলেছে তাপপ্রবাহ। তবে আজ সকাল থেকেই আকাশ মেঘলা ছিল। কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হয়েছে।

আবহাওয়া দফতর সূত্রে জানা গেছে, বেলা বাড়ার সাথে সাথে তাপমাত্রা বাড়বে। গাঙ্গেয় পশ্চিমবঙ্গে আজ তাপমাত্রার পারদ সর্বোচ্চ ৪০ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত ছুঁতে পারে বলে পূর্বাভাস। বেলার দিকে তাপপ্রবাহেরও সম্ভাবনাও আছে। বাতাসের আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ থাকবে সর্বোচ্চ ৬০ শতাংশ।আজ কলকাতায় ভারি বৃষ্টিপাতের কোনও সম্ভাবনা নেই। আবহাওয়াবিদরা জানাচ্ছেন, উত্তর-পূর্ব বিহার থেকে উত্তরবঙ্গ হয়ে সিকিম পর্যন্ত ঘূর্ণাবর্ত সৃষ্টি হয়েছে। যার জেরে উত্তরবঙ্গ ও সিকিমে আজ ভারি থেকে অতিভারি বৃষ্টিপাত হতে পারে।

উত্তরি মৌসুমী বায়ু অক্ষরেখা বরাবর মহারাষ্ট্র, কটক, মেদিনীপুর হয়ে বাগডোগরা পর্যন্ত গেলেও তার শক্তি কমই থাকবে। ফলে দক্ষিণবঙ্গে মৌসুমী বায়ুর ৬-৭ দিনের আগে আসার কোনও সম্ভাবনা নেই, এমনটাই জানাচ্ছে আবহাওয়া দফতর। অসম, উত্তরপ্রদেশ, মহারাষ্ট্র, গোয়া ও গুজরাটের উপর ঘূর্ণাবর্ত বিস্তৃত আছে। ফলে দিল্লি সহ ওইসব জায়গায় বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা আছে। এছাড়াও গোয়া, কোঙ্কন উপকূল ও উত্তর পূর্বের রাজ্য এবং ঝাড়খণ্ডে ধূলি ঝড় বইতে পারে আজ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here