kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: সরকারী হোক বা তৃণমূল ঘনিষ্ঠ যে কোনও প্রকল্প বা অনুষ্ঠানেরর ফলকে ‘মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরণায়’ লেখাটা একরকম অঘোষিত বাধ্যতামূলক হয়ে দাঁড়িয়েছে। সমস্ত ক্ষেত্রে অদ্ভুত এহেন অনুপ্রেরণায় রাজ্যের বিরোধী দল কটাক্ষ কম করেনি রাজ্যের শাসকদল তৃণমূল তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। নিন্দুকেরা যে যাই বলুক না কেন, অনুপ্রেরণার দাপটে কখনও কোথাও কোনও ভাটা পড়েনি আজও। কিন্তু আগা মাথা ভুলে দুমদাম এহেন ‘অনুপ্রেরণা’ এবার চূড়ান্ত মস্করার শিকার হল সোশ্যাল মিডিয়ায়। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরণায় চিড়িয়াখানায় নাকি বাচ্চা প্রসব করেছে সিংহী। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে ওঠা এমনই এক ছবিকে ঘিরে হাসির জোয়ার উঠেছে নেট দুনিয়ায়।

গত কয়েকদিন ধরে সোশ্যাল মিডিয়ায় রীতিমতো ভাইরাল হয়েছে একটি ছবি। হাসির খোরাক হওয়া ওই ছবিটি চিড়িয়াখানার একটি ফলক। যেখানে লেখা, ‘পশ্চিমবঙ্গের মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরণায় আলিপুর চিড়িয়াখানাতেই জন্ম নেওয়া ‘সিংহ শাবকদের’ আজ দর্শকদের জন্য উন্মুক্ত করা হল।’ তার নীচে এই অনুষ্ঠানে উপস্থিত থাকা রাজ্যের দুই মন্ত্রীর নাম দেওয়া হয়েছে শ্রী রাজীব ব্যানার্জি ও শ্রী সুজিত বোস। এর নীচে আবার উন্মুক্ত করার দিনক্ষণও দেওয়া হয়েছে ২২ ডিসেম্বর ২০১৯ আলিপুর চিড়িয়াখানা। আর এই ছবি গত ২ দিন ধরে ঘুরে বেড়াচ্ছে সোশ্যাল মিডিয়ায়। যা দেখে দমফাটা হাসিতে মেতেছে নেটপাড়া। অনেকেই প্রশ্ন তুলেছে, আজকাল চিড়িয়াখানার সিংহীও কি মমতা বন্দ্যোপাধ্যায়ের থেকে অনুপ্রাণিত হয়ে হয়ে বাচ্চা প্রসব করছে? অনেকের আবার মন্তব্য মুখ্যমন্ত্রীর অনুপ্রেরণায় আজ সকালে আকাশে সূর্য উঠল।

তবে হাসির বাইরে বেরিয়ে রাজ্যের মুখ্যমন্ত্রী তথা চিড়িয়াখানা কর্তৃপক্ষকে কটাক্ষ করতে ছাড়েননি অনেকেই। এক নেটিজেনের দাবি, ‘সিংহী সন্তান প্রসব করেছে এ অত্যন্ত ভাল কথা। নির্দিষ্ট সময় মেনে সিংহ শাবকদের দর্শকদের দেখার জন্য উন্মুক্ত করা হোক। এখানে সরকারী টাকার শ্রাদ্ধ করে মন্ত্রী ডেকে ফলক উদ্বোধন করার কারণটা কী?’ তবে যাই হোক না কেন মুখ্যমন্ত্রীর এহেন অনুপ্রেরণা সিংহীর সন্তান প্রসব! হেসে একেবারে পেট ফাটার জোগাড় নেটদুনিয়ার। উল্লেখ্য, (এই ছবির সত্যতা যাচাই করেনি মহানগর ২৪X৭)।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here