Home Featured ‘চোট নিয়ে ফাইনালে নেমেছিল মেসি’, জানিয়েছেন আর্জেন্টিনার কোচ

‘চোট নিয়ে ফাইনালে নেমেছিল মেসি’, জানিয়েছেন আর্জেন্টিনার কোচ

0
‘চোট নিয়ে ফাইনালে নেমেছিল মেসি’, জানিয়েছেন আর্জেন্টিনার কোচ
Parul

মহানগর ডেস্ক: ব্রাজিলের মারাকানা আজ আর্জেন্টিনার দখলে। ঘটেছে ২৮ বছরের প্রতীক্ষার অবসান। জাতীয় দলের হয়ে প্রথম বার কোনও ট্রফি জিতলেন লিওনেল মেসি।

‘আপনারা যদি সবটা জানতেন তাহলে মেসির প্রতি ভালোবাসা আরো বেড়ে যেত। চোট নিয়ে মাঠে নেমেছিল মেসি’, জানিয়েছেন আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি। ‘মেসি বলেই এটা সম্ভব হয়েছে। এই ম্যাচে এবং গত ম্যাচে ও সম্পূর্ণ ফিট ছিল না। পুরোপুরি সুস্থ না হবার পরেও মেসি যে খেলাটা খেলেছে তা ব্যাখ্যার অতীত।’

২০১৬ সালেই কোপা আমেরিকার ট্রফি জিততে পারতো আর্জেন্টিনা। ফাইনালে উঠেছিলেন নীল-সাদা জার্সিধারীরা। কিন্তু খেই হারিয়ে ফেলেছিল মারাদোনার দেশ। চোখের জলে সে’দিন মাঠ ছেড়েছিলেন লিও মেসি। অবসর ঘোষণা করে ফেলেছিলেন জাতীয় ফুটবল থেকে। আবার ফিরে এসেছেন। বোঝালেন এভাবেও ফিরে আসা যায়। এখন তো আর ৩৪ বছর বয়স। ক্লাব ফুটবলে হ্যালো কোনও ট্রফি কিংবা ব্যক্তিগত খেতাব নেই যাতে নিজের নাম তোলেননি তিনি। অথচ জাতীয় দলে ট্রফি ক্যাবিনেট খাঁ খাঁ করছিল কেমন। 

টুর্ণামেন্টে দুই দলই ছিল অপরাজিত। তবুও আর্জেন্টিনার থেকে বিশেষজ্ঞরা এগিয়ে রেখেছিলেন ব্রাজিলকে। ঘরের মাঠে খেলার অ্যাডভান্টেজ ছিল নেইমারদের কাছে। সামনে নিজেদের উজাড় করে দেওয়া ছাড়া দ্বিতীয় উপায় ছিল না স্কালোনির ছাত্রদের।

তিনি বলেছেন, ‘আমি মেসির কোচই ঠিকই। কিন্তু ওর সঙ্গে আমার সম্পর্কটা খুব কাছের।   আমরা একে অন্যকে অভিবাদন জানিয়েছি। জড়িয়ে ধরেছি। ওর কাছে আমি কৃতজ্ঞ। দলের প্রত্যেকের কাছে আমি কৃতজ্ঞ।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here