ইপিএল আপডেট: সালাহর শেলে বিদ্ধ গানার্সরা

0

মহানগর ওয়েবডেস্ক: শনিবারের রাতে আর একটি বড় ম্যাচ ইপিএলে। আনফিল্ড এরিনায় মুখোমুখি হয়েছিল ইউরোপিয়ান ফুটবলের দুই জায়ান্টস লিভারপুল ও আর্সেনাল। আর সেই ম্যাচে জ্বলে উঠলেন ‘মিশরের মেসি’ মোহাম্মেদ সালাহ। তাঁর জোড়া গোলে গানার্সদের ৩-১ গোলে হারাল রেডসরা। লিভারপুলের হয়ে আরেকটি গোল করেন জোয়েল মাতিপ। আর্সেনালের একমাত্র গোলদাতা লুকাস পাস্কুয়া।

ঘরের মাঠে এদিন আক্রমণাত্মক ৪-৩-৩ ছকেই দল সাজিয়েছিলেন লিভারপুল কোচ ইউগেন ক্লপ। আক্রমণের দায়িত্বে ছিলেন সালাহ-ফির্মিনো-মানে ত্রিফলা। পাল্টা ৪-৩-১-২ ছকে খেলে ইউনাই এমেরির আর্সেনাল। আপফ্রন্টে অবামেয়াং ও পেপের একটু পেছনে কেবালোস। বল পজিশনের দিক থেকে বিচার করলে দুই দলের পার্থক্য ছিল উনিশ-বিশের। কিন্তু আক্রমণে অধিক সক্রিয় ছিল লিভারপুল। বিপক্ষ গোল লক্ষ্য করে ২৫টি শট নিয়েছিলেন সালাহ, মানেরা। সেখানে আর্সেনাল নিয়েছিল মাত্র ৯টি।

ম্যাচের শুরু থেকেই বলের দখল নিজেদের পায়ে রাখতে সচেষ্ট ছিল দুই দল। শুরুতেই লিভারপুলের ডিফেন্সিভ এরর থেকে গোলের খুব কাছে পৌঁছে গিয়েছিল আর্সেনাল। কিন্তু অবামেয়াংয়ের শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। এরপর ৪১ মিনিটে লিভারপুলের হয়ে প্রথম গোলটি করেন মাতিপ। আর্নল্ডের কর্নারে মাথা ছুঁইয়ে বল আর্সেনাল জালে জরান এই ডিফেন্ডার। দ্বিতীয়ার্ধের শুরুতেই সালাহে নিজেদের বক্সে ফেলে দেন এবারই চেলসি থেকে আর্সেনালে আসা দাবিদ লুইস। পেনাল্টি থেকে গোল করতে ভুল করেননি সালাহ। ৫৮ মিনিটে আর্সেনাল কফিনে শেষ পেরেক পোঁতেন সেই সালাহই। ফাবিনহোর থ্রু বল ধরে ওয়ান টু ওয়ানে গোল করেন মিশরের মেসি। এরপর আর ম্যাচে ফিরতে পারেনি আর্সেনাল। এই ম্যাচের পর ৩ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে লিগ টেবিলে শীর্ষস্থানে রইল লিভারপুল। অন্যদিকে, ৩ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আর্সেনাল।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here