kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: চ্যাম্পিয়নস লিগে নিজেদের ম্যাচে সহজ জয় পেল গতবারের চ্যাম্পিয়ন লিভারপুল। বেলজিয়ামের দল গেঙ্ক এফসিকে ৪-১ গোলে হারাল রেডসরা। লিভারপুলের হয়ে জোড়া গোল করেন চেম্বারলিন। বাকি দুটি গোল সাদিও মানে ও মোহাম্মেদ সালাহের। গেঙ্কের হয়ে সান্ত্বনা গোলটি করেন ওডেয়। তবে ম্যাচ চলাকালীন গ্যালারিতে লিভারপুলের ওরিগির নগ্ন ছবি দিয়ে টিফো প্রদর্শনের ফলে বিতর্ক ছড়ায়।

ম্যাচে আক্রমণাত্মক ৪-৩-৩ ছকে দল সাজিয়েছিলেন ইউগেন ক্লপ। সামনে ছিলেন মানে, ফির্মিনো ও সালাহ। অন্যদিকে, একেবারে ডিফেন্সিভ ৪-৪-১-১ ছকে খেলে গেঙ্ক। গোটা ম্যাচেই একেবারে দাপিয়ে খেলল লিভারপুল। মাত্র ২৫ শতাংশ বলের দখল ছিল গেঙ্ক খেলোয়াড়দের পায়ে। বিপক্ষ গোল লক্ষ্য করে ১৭টি শট নিয়েছিলেন লিভারপুল খেলোয়াড়রা, তার মধ্যে অবশ্য মাত্র ৭টিই লক্ষ্যে ছিল।

ম্যাচের বয়স যখন মাত্র দুই মিনিট, তখনই দলকে এগিয়ে দেন চেম্বারলিন। ফাবিনহোর পাস থেকে গোল করেন এই লিভারপুল মিডিও। এরপর ৫৭ মিনিটে দলের ব্যবধান দ্বিগুণ করেন সেই চেম্বারলিন। ৭৭ মিনিটে সালাহর অ্যাসিস্ট থেকে গোল মানের এবং ৮৭ মিনিটে গেঙ্ক কফিনে শেষ পেরেক পোঁতেন ‘মিশরের মেসি’ সালাহ। যদিও এর এক মিনিটের মধ্যেই একটি গোল করেন ওডেয়। এই ম্যাচে জয়ের ফলে গ্রুপ ই’তে ৩ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে দুই নম্বরে রইল লিভারপুল।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here