মেলেনি লেবার কার্ড ও প্রাপ্য টাকা, তৃণমূল নেতাদের আটকে রেখে বিক্ষোভে সামিল মহিলারা

0
73

নিজস্ব প্রতিবেদক, নদিয়া: কাটমানির টাকা ফেরতের দাবিতে বিক্ষোভে সোচ্চার মহিলারা। এবার জনসংযোগ যাত্রায় গিয়ে নদিয়ার রানাঘাট ২ নম্বর তৃণমূল ব্লক সভাপতি, সমিতির সদস্য এবং রানাঘাট পূর্ব বিধানসভার বিধায়ককে আটকে রেখে বিক্ষোভ দেখালো মহিলারা। রবিবার সন্ধায় ঘটনাটি ঘটেছে নদিয়ার ধানতলা থানার আরংঘাটায়। সূত্রের খবর, নদিয়ার ধানতলা থানার আরংঘাটা এলাকার একাধিক মহিলার কাছ থেকে লেবার কার্ড করিয়ে দেওয়ার নামে ৭০০ টাকা নেয় স্থানীয় তৃণমূল নেতারা। অভিযোগ, তাদের বলা হয় লেবার কার্ডে ৫০০০ টাকা পাবে এই প্রলোভন দেখিয়ে তাদের কাছ থেকে পরে আরো ৫০০ টাকা করে নেওয়া হয়।

কিন্তু প্রায় সাত বছর পেরিয়ে গেলেও ৫০০০ টাকা তো দূরের কথা, এখনও কেউ লেবার কার্ডই পায়নি। অভিযোগ, অবশেষে বাধ্য হয়ে এলাকার একাধিক মহিলা রানাঘাট ২ নম্বর তৃণমূল ব্লক সভাপতি সঞ্জীব ঘোষ এবং রানাঘাট ২ নম্বর পঞ্চায়েত সমিতির সদস্য সাথি ঘোষকে আটকে রেখে পাওনা টাকা ফেরতের দাবিতে বিক্ষোভ দেখাতে থাকে। অভিযোগ, বিক্ষোভ চলাকালীন রানাঘাট পূর্ব বিধানসভার বিধায়ক সমীর পোদ্দার বিষয়টি মেটাতে গেলে তাকেও বিক্ষোভের সম্মুখীন হতে হয়।

বিধায়ক অভিযুক্ত ব্লক সভাপতি সঞ্জীব ঘোষের হয়ে সাফাই দিতে গেলে মহিলারা আরও ক্ষিপ্ত হয়ে ওঠে। এরপর বিধায়ক সমীর পদ্মারকে ঘিরে বিক্ষোভ দেখাতে থাকে তারা। দীর্ঘক্ষন বিক্ষোভ চলার পর বিধায়ক বিষয়টির পূর্ণাঙ্গ তদন্ত করার এবং টাকা ফেরতের আশ্বাস দিলে অবশেষে বিক্ষোভ তুলে নেয় ওই মহিলারা। যদিও এই বিক্ষোভের কথা অস্বীকার করেছেন বিধায়ক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here