Home Featured রাজ্য সরকার অনুমতি দিলেই রাজ্যে চলবে লোকাল ট্রেন, জানাল রেল

রাজ্য সরকার অনুমতি দিলেই রাজ্যে চলবে লোকাল ট্রেন, জানাল রেল

0
রাজ্য সরকার অনুমতি দিলেই রাজ্যে চলবে লোকাল ট্রেন, জানাল রেল
Parul

মহানগর ডেস্ক: রাজ্যে চলছে আংশিক লকডাউন। কিন্তু এখনো চাকা ঘোরে নেই লোকাল ট্রেনের। লোকাল ট্রেন চালুর দাবিতে রাজ্যের বিভিন্ন জায়গায় ইতিমধ্যেই চলছে বিক্ষোভ। আগামী ১৫ জুলাই পর্যন্ত রাজ্যে জারি করা হয়েছে করোনার বিধি-নিষেধ। কিন্তু আগামী দিনে রাজ্যে চলবে লোকাল ট্রেন চালু করা হবে কি না, সে বিষয়ে এখনও নবান্নের তরফ থেকে কিছু জানানো হয়নি।

অন্যদিকে, রেলের পক্ষ থেকে জানানো হয়েছে যে, রাজ্য সরকার বললেই চালানো হবে ট্রেন। একটি সংবাদ পত্রকে দক্ষিণ-পূর্ব রেলের সংযোগ আধিকারিক জানিয়েছেন, ‘আমরা তো তৈরি। রাজ্য সরকার বললেই আমরা লোকাল ট্রেন চালাব’। বাংলায় আবারো লোকাল ট্রেন চালানোর জন্য রাজ্য সরকারকে চিঠি লিখেছিল রেল। কিন্তু সেই বিষয়ে কোনো উত্তর দেয়নি রাজ্য সরকার।

এই প্রসঙ্গে পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক জানিয়েছেন, যা পরিস্থিতি তাতে আমরা উদ্বিগ্ন। অবিলম্বে সম্পূর্ণ লোকাল ট্রেন পরিষেবা চালু করার জন্য আর্জি জানানো হয়েছে রাজ্য সরকারকে। এখন পুরোটাই রাজ্য সরকারের ওপর নির্ভর করছে। রাজ্যে তরফ থেকে সবুজসংকেত এলেই লোকাল ট্রেন চালু হয়ে যাবে।

রাজ্যে সংক্রমণের সংখ্যা কম হতেই রাজ্যে লোকাল ট্রেন চালু করা নিয়ে পূর্ব ও দক্ষিণ পূর্ব রেল পদক্ষেপ নিয়েছিল। কারণ নিত্যযাত্রীদের একটাই প্রশ্ন কবে থেকে চালু হবে লোকাল ট্রেন। কারণ রাস্তায় পরিবহনের পরিস্থিতি এখনো সঠিক হয়নি। রেলের তরফ থেকে জানানো হয়েছিল যে স্টাফ স্পেশাল ট্রেনের ক্রমাগত বাড়ছে ভিড়। এর ফলে সংক্রমণের ঝুঁকি আরও বাড়ার সম্ভাবনা রয়েছে। কিন্তু লোকাল ট্রেন পরিষেবা কবে থেকে চালু হবে তার চূড়ান্ত সিদ্ধান্ত একমাত্র নেবে রাজ্য সরকার।

সম্প্রতি নবান্ন থেকে সাংবাদিক বৈঠক করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়ে দিয়েছিলেন যে, এখনই লোকাল ট্রেন চালু করার কথা নিয়ে কিছু ভাবনা চিন্তা করা হচ্ছে না। পরিস্থিতি ঠিক হলে ভেবে দেখা যাবে। অন্যদিকে ধীরে ধীরে বাংলায় করোনার দ্বিতীয় ঢেউয়ের দাপট কমেছে। সংক্রমনের সংখ্যা হাজারের নিচে নেমেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here