Parul

মহানগর ডেস্ক: কঠোর বিধিনিষেধ এবার উঠে যাবে, এই আশায় বুক বেঁধে ছিলেন সাধারণ মানুষের একাংশ। নবান্ন থেকে এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কী ঘোষণা করেন সে দিকে তাকিয়েছিলেন বঙ্গবাসী। অনেকেই ইতিমধ্যে শুরু করে দিয়েছিলেন দূরপাল্লার বাসের বুকিং। কিন্তু কোথায় কি! আপাতত গড়াচ্ছে না সাধারণ যাত্রী পরিবহনের চাকা।

ads

একদিনে বাড়ছে তেলের দাম। অন্যদিকে রাজ্য জুড়ে কড়া বিধিনিষেধ। দুইয়ের ফলে সংসার চালানো ক্রমেই কঠিন হয়ে পড়ছে বেসরকারি পরিবহনের সঙ্গে যুক্ত কর্মীদের। ইতিমধ্যে ভাড়া বৃদ্ধির ব্যাপারে আবেদন করেছেন বাস মালিকেরা। এ ব্যাপারে এখনও কিছু ঘোষণা করেনি রাজ্য সরকার। গাড়ির চাকা গড়ালে সংসারে দু’টো পয়সা আসতে শুরু করবে এমনটা ভেবেছিলেন বেসরকারি যানের কর্মীরা। বিধিনিষেধ বৃদ্ধির খবর শুনে ইতিমধ্যে ক্ষোভ প্রকাশ করেছেন নেটিজেনদের একাংশ।

নবান্ন থেকে জানানো হয়েছে রাজ্যে চলবে শুধু স্টাফ স্পেশাল ট্রেন। এদিকে ছাড় দেওয়া হয়েছে হোটেল, মল, রেস্তোরাঁ, খেলাধুলা, মুদি দোকান খোলার সময়সীমা ইত্যাদি ক্ষেত্রে। গত বছর দীর্ঘ লকডাউনের পর বহু বাস কাটাইয়ে গিয়েছিল বলে দাবি করেছে বেসরকারি বাস কর্মীদের কেউ কেউ। ভাড়া নিয়ে যাত্রীদের মধ্যে তৈরি হয়েছিল অসন্তোষ। পরিস্থিতি স্বাভাবিক হলে বেসরকারি যাত্রী পরিবহনের ছবি কেমন হবে তা বলবে সময়ই। আপাতত জুলাইয়ের ১ তারিখ পর্যন্ত কড়া বিধি-নিষেধ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here