kolkata news

 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: বৃহস্পতিবার বিকেল ৫টা থেকে হাওড়ায় কন্টেনমেন্ট জোন এলাকায় কড়া লকডাউন শুরু হয়ে গেল। এলাকাগুলি সিল করে দিল পুলিশ। লকডাউন যাতে সকলে মেনে চলেন তারজন্য পুলিশের তরফ থেকে হাওড়া ময়দান, ফ্লাইওভার চত্বর, ডিএম বাংলো সংলগ্ন ঋষি বঙ্কিম রোড এলাকায় মাইকিং করা হল। এলাকা ব্যারিকেড করার আগে এদিন পুরো এলাকায় স্যানিটাইজেশন করা হয়। কন্টেনমেন্ট জোনে গাড়ি চলাচল সম্পূর্ণ বন্ধ করে দেওয়া হয়েছে। গাড়িগুলিকে ঘুরপথে চালানো হচ্ছে। রেল মিউজিয়াম, ফ্লাইওভার দিয়ে গাড়িগুলিকে ঘোরানো হচ্ছে বলে ট্রাফিক সূত্রের খবর।

এদিন কড়া নিয়ন্ত্রণ বিধি মেনেই লকডাউন শুরু হল হাওড়ার কন্টেনমেন্ট জোনে। রাস্তায় নেমে নজরদারি শুরু করেছে পুলিশ। সকালে পুলিশ আধিকারিকরা কন্টেনমেন্ট জোন ঘুরে দেখেন। এদিকে, জরুরি পরিষেবা ছাড়া হাওড়া পুরনিগমের অন্যান্য দফতরগুলিতে কর্মীদের রোটেশন পদ্ধতিতে অল্প সংখ্যক কর্মী নিয়ে  কাজ করা হবে। কন্টেনমেন্ট জোন এলাকায় বাড়ি যাদের তাদের অফিসে আসা আপাতত বন্ধ রাখা হয়েছে।

হাওড়া পুরভবনের সামনের মহাত্মা গান্ধী রোড কন্টেনমেন্ট জোন হওয়ায় এমনিতেই ওই রাস্তা সিল করে দেওয়া হয়েছে। সেইসঙ্গে হাওড়া পুরনিগমের আধিকারিক-সহ একাধিক জন করোনায় আক্রান্ত হয়েছেন। তার জেরে পুরনিগম কর্তৃপক্ষ জরুরি পরিষেবার বিভাগগুলি ছাড়া অন্যান্য দফতরের কর্মীদের এখন রোটেশন করে অফিস আসতে বলা হয়েছে। পুরনিগমের অনেক অফিসারকে বাড়ি থেকে কাজ করতে নির্দেশ দেওয়া হয়েছে। বৃহস্পতিবার হাওড়া পুরভবনের অ্যানেক্স বিল্ডিং-সহ সমস্ত দফতরগুলি স্যানিটাইজ করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here