kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: আগামীকাল সাত এপ্রিল। এইদিনের মধ্যেই রাজ্যকে করোনামুক্ত করার চ্যালেঞ্জ নিয়েছিলেন তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও। কিন্তু কিছু অনভিপ্রেত কারণে সেটা তো হলই না। উল্টে রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা কয়েকগুণ বেড়ে গেল। এই পরস্থিতির বিচারে এবার বিরাট বড় সিদ্ধান্ত নিলেন তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী। রাজ্যব্যাপী এই লকডাউন ৩ মে পর্যন্ত বাড়িয়ে দিয়েছেন তিনি। রাজ্য সরকারের তরফে ইতিমধ্যেই সেই ঘোষণা করে দেওয়া হয়েছে। একই সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছেও তিনি আবেদন জানিয়েছেন লকডাউনের মেয়াদ বৃদ্ধি করার জন্য। যাতে নিশ্চিতভাবে করোনাকে দূর করা যায়।

তেলেঙ্গানার মুখ্যমন্ত্রীর কথায়, বর্তমান পরিস্থিতিতে কোনওভাবেই লকডাউন তোলা বাস্তবসম্মত নয়। আমি প্রধানমন্ত্রীর কাছেও এই আবেদন জানাচ্ছি যে ১৪ এপ্রিলের পরও যেন লকডাউন জারি রাখা হয়। যদিও কেন্দ্রীয় সরকার সূত্রে খবর, লকডাউন চলবে না জারি রাখা হবে সেই নিয়ে এখনও কোনও আলোচনাই হয়নি সাউথ ব্লকে। আগামী ১২ এবং ১৩ এপ্রিল বৈঠক হবে যেখানে পরিস্থিতি বিবেচনা করে দেখা হবে। তারপরই লকডাউন তোলার কথা আসবে।

যদিও অভ্যন্তরীণ সূত্রের খবর বলছে, পুরো দেশে লকডাউন এখনই তুলবে না কেন্দ্র। কিছু এলাকা চিহ্নিত করা হবে ভাইরাসের হটস্পট হিসেবে। যেসব এলাকায় সংক্রমণ খুব বেশি তা সিল করে দেওয়া হবে একমাসের জন্য। যে সব এলাকায় সংক্রমণ নেই বললেই চলে সেখানে নিষেধাজ্ঞা ক্রমশ শিথিল করে দেওয়া হবে। তবে পুরোপুরি আগের মতো পরিস্থিতি ফিরতে অনেক দীর্ঘ সময় লাগবে। এখনই তা সম্ভব নয়। তবে যে সব জায়গায় সংক্রমণের প্রভাব নেই সেসব এলাকা অনেকটাই কড়াকড়ি কমিয়ে দেওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here