kolkata news

মহানগর ওয়েবডেস্ক: হয়তো এক ধাক্কায় দেশজুড়ে লকডাউন উঠবে না, কিন্তু বিভিন্ন জেলায় লকডাউন শিথিল করার ইঙ্গিত দিয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। দপ্তরের মুখপাত্র টুইটে ইঙ্গিত দিয়েছেন, বিভিন্ন রাজ্যের একাধিক জেলায় লকডাউন শিথিল হতে পারে। কিন্তু ঠিক কোন কোন জেলায় তা শিথিল হবে উল্লেখ করা হয়নি।

দেশে করোনাভাইরাসের যা পরিস্থিতি তবে নির্ধারিত দিনে লকডাউন উঠবে না ধরেই নিয়েছেন প্রায় অধিকাংশ মানুষ। কিন্তু এখনো পর্যন্ত সরকারিভাবে কিছু জানানো হয়নি। এমনকি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও কিছু ঘোষণা করেননি। কিন্তু কিছুদিন আগে সব মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকের তিনি ইঙ্গিত দেন ৩ মে গোটা দেশজুড়ে লকডাউন নাও উঠতে পারে। সেই ইঙ্গিত পেয়ে দেশবাসী কার্যত ধরে নিয়েছে নির্ধারিত দিনে লকডাউন উঠছে না।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা একাধিকবার সর্তকতা জারি করেছে যে, একবারে লকডাউন তুলে দিলে ঝুঁকি অনেক বেড়ে যাবে। সুতরাং সেই কথা মাথায় রেখেই এক ধাক্কায় লকডাউন তুলতে ইচ্ছুক নয় কোনও দেশই। সেই প্রেক্ষিতে সাময়িক কিছু জায়গায় লকডাউন শিথিল করে পরিস্থিতি পর্যবেক্ষণ করতে চাইছে ভারত সরকার। এখন বিভিন্ন রাজ্যের বিভিন্ন জেলায় ভিন রাজ্যের শ্রমিকরা আটকে রয়েছেন। তাদের উদ্ধার করতেই হয় তো কিছু স্থিতিলতা আনবে কেন্দ্র এমনটাই মনে করা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here