news bengali kolkata

মহানগর ওয়েবডেস্ক: কোনও হেলদোল নেই রাজ্যবাসীর। সরকারি নিয়মকে বুড়ো আঙুল দেখিয়ে লকডাউন এর মাঝেও দিব্যি চলছে ভ্রমণ। অবাধ্য জনগণের ইতিউতি একটু হাঁটাহাঁটিতে খুব বিশেষ ছেদ ফেলতে পারেনি দেশের প্রধানমন্ত্রীর অনুরোধ। এমন পরিস্থিতি আয়ত্তে আনতে এবার কড়া হাতে মাঠে নামলো রাজস্থান সরকার। স্পষ্ট জানিয়ে দেওয়া হল, লকডাউন অমান্য করে যদি কেউ রাস্তায় বের হন তাহলে বাধ্যতামূলকভাবে তাকে ডিউটি করতে হবে করোনা কোয়ারেন্টিন ওয়ার্ডে।

জানা গেছে, অন্যান্য রাজ্য যখন নিয়ম লঙ্ঘনকারীদের জন্য অতিমারি আইনকে হাতিয়ার করেই কাজ চালাচ্ছে। তখন রাজস্থানের ঝুনঝুনু প্রশাসন নিজের মতো করে নিল কড়া পদক্ষেপ। স্থানীয় প্রশাসনের তরফে এদিন জানানো হয়েছে, লকডাউন ভাঙলে, তাঁদের ওই জেলার স্যানিটাইজ কোয়ারানটিন ওয়ার্ডগুলিতে বাধ্যতাতমূলক ডিউটি দিতে হবে। করোনা আক্রান্তদের রাখা হয়েছে। এই ওয়ার্ডগুলিতেই।

শনিবার জেলাপ্রশাসেনের এই নির্দেশের কথা জানিয়েছেন নাওয়ালগড়ের এসডিএম মুরারীলাল শর্মা। রবিবার থেকে লাগু করা হবে এই আইন। ফলে এটা যে নিছক মজা নয় তা এতক্ষণে বেশ বুঝতে পেরেছে ঝুনঝুনু জেলার সাধারণ মানুষ। এমনিতে দেশজুড়ে করোনা পরিস্থিতির জন্য হাসপাতাল কর্মীর সমস্যা বড় আকারে ধরা দিয়েছে এমন পরিস্থিতিতে নিয়ম লঙ্ঘন কারীদের কাজে লাগিয়ে ঘাটতি পূরণের পথে হাঁটল সরকার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here