ছাত্রদের ভুল শুধরে দিতে হবে, বাবা-মায়ের মতো! দেবাঞ্জনের হয়ে ‘ওকালতি’ লকেটের

0
693
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়র চুলের মুঠি ধরে মারছে ছেলে। এই ছবি দেখার পর আতঙ্কে ঘুম ছুটেছিল দেবাঞ্জন বল্লভের ক্যান্সার আক্রান্ত মায়ের। বাবুল সুপ্রিয়র কাছে দেবাঞ্জনের বিরুদ্ধে ব্যবস্থা না নেওয়ার জন্য কাতর অনুরোধ জানিয়েছিলেন তিনি। এরপরই ‘মানবিক’ বাবুল সুপ্রিয় আতঙ্কিত মাকে স্বস্তি দিয়ে জানিয়েছিলেন, তাঁর ছেলের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেবেন না তিনি। এবার দেবাঞ্জনের পাশে দাঁড়ালেন লকেট চট্টোপাধ্যায়ও। জানালেন, ছাত্ররা ভুল করলেও তাঁরা অভিভাবক হিসেবে সেই ভুল শুধরে দেবেন।

দেবাঞ্জনের মা’কে আশ্বস্ত করে বাবুল স্পষ্ট জানিয়েছিলেন যে, ‘চিন্তা করবেন না মাসিমা – আমি কোনও ক্ষতি করবো না আপনার ছেলের!! ওর ভুল থেকে ও শিক্ষা নিক এটাই চাই’! একইরকম সুরে এবার দেবাঞ্জনের পাশে দাঁড়িয়ে লকেটের বক্তব্য, ‘ছাত্ররা ভুল করতেই পারে, একশো বার করবেও। কিন্তু আমরা তাদের ভুল অভিভাবক হিসেবে বুঝিয়ে দেব। যেভাবে নিজেদের ছেলেমেয়েদের বোঝাই, সেভাবেই। ভুলটাকে শুধরে দিতে হবে। দরকার পড়লে বারবার। আমরা কখনও ছাত্রদের গায়ে হাত তুলি না, এটা ভারতীয় জনতা পার্টির আদর্শ।’

উল্লেখ্য, শুক্রবার এক ভিডিও বার্তায় দেবাঞ্জনের মা রূপালি দেবী বাবুল সুপ্রিয়র কাছে অনুরোধ করেন, ছোট ছেলে ভুল করে ফেলেছে তাঁকে যেন ক্ষমা করে দেন তিনি। মায়ের হেন অনুরোধের পর বাবুল সুপ্রিয় সেই পোস্ট শেয়ার করে জানান, ‘চিন্তা করবেন না মাসিমা। আমি কোনো ক্ষতি করব না আপনার ছেলের!! ওর ভুল থেকে ও শিক্ষা নিক। এরপরেই প্রকাশ্যে ফেসবুক পেজ মারফৎ বাবুলের উপর হামলাকারী বিদ্যাসাগর কলেজের সেই ছাত্র দেবাঞ্জন বল্লভ ক্ষমা চেয়েছিল। গোটা ঘটনার জন্য সোশ্যাল মিডিয়ায় প্রকাশ্যে ক্ষমা চেয়েছে সে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here