ডেস্ক: সরকার বিহীন জম্মু কাশ্মীরে চলছে সেনার অপারেশন ‘অল আউট’। খুঁজে খুঁজে বের করে জঙ্গিদের শেষ করার হুঁশিয়ারি দিয়েছে সেনা। তবে তার ভয়ে পিছিয়ে নেই জঙ্গিরাও উপত্যকাকে নতুন করে উত্তপ্ত করে তুলতে এবং কাশ্মীরী যুবকদের দলে টানটে মাঠে নামল জঙ্গি সংগঠন লস্কর ই তৈবা। কাশ্মীরী যুবকদের আরও কাছে পৌঁছতে অনলাইনে ই ম্যাগাজিন চালু করল তারা। সঙ্গে ভারতীয় সেনার বিরুদ্ধে আরও ভয়াবহ লড়াইয়ের হুঁশিয়ারি দিয়ে রাখল তারা।

জানা গিয়েছে, জঙ্গিদের বিরুদ্ধে উপত্যকায় সেনা অভিযানে নামার পর কাশ্মীরবাসীকে কাছে টানতে একটি ম্যাগাজিন বের করেছে লস্কর যার নাম ‘ওয়াইয়েথ’। এই ম্যাগাজিনের প্রথম দিনেই লস্করের মুখপাত্র আব্দুল্লা ঘাজনায়ির একটি সাক্ষাৎকার ছেপেছে তারা। যেখানে বলা হয়েছে কাশ্মীরবাসীকে সাহায্য করতে লস্কর যুদ্ধে নেমেছে। পাকিস্তানেরও সবদিক দিয়ে সাহায্য করা উচিৎ কাশ্মীরকে। ওই পত্রিকার দাবি, উপত্যকার কিছু সংগঠন সেনার বিরুদ্ধে লড়াইইয়ে নেমে ভুল সিদ্ধান্তের জন্য ঘুরিয়ে সেনাকেই সাহায্য করে ফেলেছে। তাদের সঠিক দিশা দেখাবে লস্কর। উপযুক্ত ট্রেনিং এবং কোরান পাঠ করানো হবে তাদের। শুধু তাই নয়, ২০১৭ সালে বিশ্বের কোথায় কোথায় কত জঙ্গি হামলা হয়েছে তার বিস্তারিত খতিয়ান রয়েছে এই ম্যাগাজিনে। কোন কোন লস্কর জঙ্গি এতে জড়িত ছিল রয়েছে তারও খতিয়ান।

তবে এসবকে বিশেষ পাত্তা দিতে নারাজ সেনা। সেনার তরফে জানা গিয়েছে, উপত্যকায় জঙ্গি কার্যকলাপ ছড়াতে লস্করের তরফে এই ধরনের ক্রিয়াকলাপ এর আগেও ঘটেছে। তবে তাতে লাভ খুব বিশেষ হয়নি। প্রযুক্তিগত দিক থেকে এই জঙ্গিগোষ্ঠী বেশ এগিয়ে। তাই তাকেই হাতিয়ার করে কাশ্মীরী যুবকদের মন পেতে চাইছে এরা। তবে উপত্যকায় জঙ্গি ক্রিয়াকলাপ বরদাস্ত করা হবে না। জঙ্গিদের বিরুদ্ধে লড়াই জারি থাকবে।