kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: ভোটের বাজারে সরগরম রাজ্য-রাজনীতি। এখন শুধু একটাই লক্ষ্য প্রচার। সকাল থেকে ভোটের প্রচারে নেমে পড়েছেন প্রার্থীরা। একে অপরকে এক ইঞ্চিও ছাড়তে নারাজ তাঁরা। আক্রমণের পাশাপাশি একগুচ্ছ প্রতিশ্রুতিও শোনা যাচ্ছে প্রার্থীদের ভাষণে। গুচ্ছ গুচ্ছ প্রতিশ্রুতির মাঝেই মধ্যবিত্তের জীবনে ঝড় উঠতে চলেছে। ফের উর্ধ্বমুখী গ্যাসের দাম। গৃহকর্তীদের হেঁসেলে চাপ পড়তে চলেছে। পঞ্চম দফা ভোটের আগেই বেড়ে গিয়েছে রান্নার গ্যাসের দাম।

জানা গিয়েছে, নতুন মাস অর্থাৎ ১ মে বুধবার থেকেই গ্যাসের দাম নতুন করে ধার্য্য করা হচ্ছে। দিল্লিতে সিলিন্ডার প্রতি দাম বেড়েছে ১৮ পয়সা। অন্যদিকে মুম্বইতে দাম বেড়েছে ১৯ পয়সা করে। ভর্তুকিহীন সিলিন্ডারের দাম দিল্লিতে বেড়ে দাঁড়িয়েছে ৭১২.৫০ টাকা। মুম্বইতে হয়েছে ৬৮৪.৫০ টাকা। চেন্নাইতে বেড়ে হয়েছে ৭২৮.০০ এবং কলকাতায় দাম বেড়েছে ৭৩৮.৫০ টাকা। সমীক্ষায় ধরা পড়েছে, এই চারটি মেট্রোপলিটন শহরের মধ্যে সবচেয়ে বেশি দাম বেড়েছে কলকাতাতে। এছাড়া দিল্লিতে ভর্তুকিযুক্ত সিলিন্ডারের দাম হয়েছে ৪৯৬.১৪ টাকা। কলকাতায় দাঁড়িয়েছে ৪৯৯.২৯ টাকা। পাশাপাশি মুম্বইয়ে ৪৯৩.৮৬ এবং চেন্নাইয়ে দাম হয়েছে ৪৮৪.০২ টাকা।

প্রসঙ্গত, একজন ব্যক্তি এক বছরে ১২টি সিলিন্ডার ভর্তুকিযুক্ত দামে নিতে পারবেন। তবে তিনি যদি আরও বেশি সিলিন্ডার নিতে চান তাহলে তাকে ভর্তুকিহীন দামে নিতে হতে পারে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here