নতুন মাস পড়তেই মধ্যবিত্তদের জন্য সুখবর! এক পলকে পতন ঘটল রান্নার গ্যাসের দামে

0
1770
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: নতুন মাস পড়তে না পড়তেই মধ্যবিত্তদের জন্য চলে এল সুখবর। ফের একবার কমল রান্নার গ্যাসের দাম। সিলিন্ডার প্রতি ১০০ টাকা ৫০ পয়সা দাম কমেছে গ্যাসের। ১ জুলাই অর্থাৎ আজ থেকেই রান্নার গ্যাসের নতুন দাম কার্যকর হবে।

ইন্ডিয়ান অয়েল কর্পোরেশনের পক্ষ থেকে জানানো হয়েছে, আন্তর্জাতিক ক্ষেত্রে তরল এলপিজি ও ডলারের দাম কমার ফলেই রান্নার গ্যাসের দামে বড়সড় হেরফের ঘটেছে। সেই কারণেই গ্যাসের দাম এক ধাক্কায় অনেকটাই কমে গিয়েছে। এখন ভর্তুকিহীন রান্নার গ্যাসের দাম সিলিন্ডার প্রতি কমে দাঁড়াল ৬৩৭ টাকা, আগে যা ছিল ৭৩৭.৫০ টাকা। ভর্তুকিযুক্ত রান্নার গ্যাসের দাম কমেছে প্রায় ১৪২.৬৫ টাকা৷ বর্তমানে ভর্তুকিযুক্ত গ্যাস কেনার জন্য ৪৯৪.৩৫ টাকা খরচ করতে হবে সাধারণকে। চলতি সপ্তাহেই কেন্দ্রীয় সরকারের বাজেট পেশ, তার আগে গ্যাসের দাম কমায় আগাম স্বস্তি মধ্যবিত্তদের।

উল্লেখ্য, শনিবার কেন্দ্রীয় সরকারের অর্থমন্ত্রকের তরফে এক নির্দেশিকা জারি করে ০.১ শতাংশ সুদ কমানোর সিদ্ধান্তের কথা জানিয়ে দেওয়া হয়েছে। স্বল্প সঞ্চয়ের ক্ষেত্রে পরিবর্তিত সুদের হার পয়লা জুলাই থেকে লাগু হতে চলেছে। এই সিদ্ধান্তে দেশের মধ্যবিত্ত নাগরিকদের সঞ্চয়ে যে বড়সড় ধাক্কা দেবে তা আলাদা করে বলার অপেক্ষা রাখে না। কিন্তু তারপরেই রান্নার গ্যাসের দাম কমার খবর একপ্রকাশ স্বস্তির নিঃশ্বাস মধ্যবিত্তদের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here