ডেস্ক: ফের বড় কোপের মুখে পড়তে চলেছে মধ্যবিত্তের পকেট। সংবাদ সূত্রে খবর, দু’বছরের মধ্যে সর্বোচ্চ বৃদ্ধি হতে চলেছে রান্নার গ্যাসের দাম। জানা গিয়েছে, চলতি অর্থবর্ষের শেষ থেকেই অর্থাৎ আগামী এপ্রিল মাস থেকেই বাড়তে চলেছে রান্নার গ্যাসের দাম। কেন্দ্রীয় সরকারের এই সিদ্ধান্তের ফলে একদিকে যেমন মধ্যবিত্তের হেঁসেলে চাপ বাড়বে, অন্যদিকে যারা সিএনজি চালিত গাড়ি চালান তাদের পকেটও ফাঁকা হবে।

এপ্রিলে ফের গ্যাসের দাম বাড়লে গত ৬ মাসের প্রেক্ষিতে তা সবচেয়ে বেশি হবে বলে মনে করা হচ্ছে। রান্নার গ্যাসের দাম বাড়লে নিত্যপ্রয়োজনীয় জিনিসের দামও যে বাড়বে তা জলের মতোই স্বচ্ছ। ফলে জাতীয় স্তরে এখন অন্যতম সমস্যা মূল্যবৃদ্ধির উপর আপাত নিয়ন্ত্রণ আসার যে কোনও সম্ভাবনাই নেই তাও ফের একবার সাফ হয়ে যেতে বসেছে।

গ্যাসের দাম বাড়ার প্রধান কারণ হিসাবে উঠে এসেছে ১ এপ্রিল থেকে ব্রিটিশ থার্মাল ইউনিটের দাম বাড়া। এতদিন পর্যন্ত প্রতি ইউনিটের দাম ছিল ২.৮৯ ডলার। যা বেড়ে ৩.০৬ ডলার হতে চলেছে বলে জানা গিয়েছে। প্রাকৃতিক গ্যাসের দাম ওঠানামা মূলত নির্ভর করে আন্তর্জাতিক বাজারের দামের উপর। গ্যাসের দাম বাড়লে পাল্লা দিয়ে বাড়বে বিদ্যুৎ ও ইউরিয়ার দামও।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here