kolkata bengali news

ডেস্ক: নির্বাচনী আদর্শ আচরণবিধি লাগু হওয়ার পর দেশের বিভিন্ন প্রান্ত থেকে নগদ সহ ৬১৩.১৭৬ কোটি টাকার বেশি মদ, মাদক ও বহুমূল্যের ধাতু বাজেয়াপ্ত করেছে নির্বাচন কমিশন। গত তিন সপ্তাহে ২৯ টি রাজ্য ও ৭ টি কেন্দ্রশাসিত অঞ্চলে নজরদারি চালিয়ে নির্বাচন কমিশন নগদ টাকা সহ বিপুল পরিমাণ নেশার জিনিস ও বহুমূল্য ধাতু বাজেয়াপ্ত করে।
নির্বাচন সূত্রে খবর, গোটা দেশে ১০৪.৪৯ কোটি টাকা মূল্যের মদ বাজেয়াপ্ত করা হয়েছে। অন্যদিকে, ১৪৫.৩৮৪ কোটি টাকা মূল্যের মাদক এবং ১৭০.৭০৮ কোটি টাকার বহুমূল্যের ধাতু বাজেয়াপ্ত করেছে কমিশন। এছাড়াও কমিশন ১১.৬৭ কোটি টাকা মূল্যের উপঢৌকন সামগ্রী বাজেয়াপ্ত করে।

কমিশন সূত্রে খবর, সবচেয়ে বেশি নগদ অর্থ ৬২.২৯ কোটি টাকা বাজেয়াপ্ত হয়েছে অন্ধ্রপ্রদেশ থেকে। নগদ উদ্ধারে এরপর রয়েছ তামিলনাড়ু। এই রাজ্য থেকে কমিশন ৪৯.৪৮ কোটি টাকা বাজেয়াপ্ত করেছে কমিশন। পাশাপাশি, উত্তরপ্রদেশ থেকে সবচেয়ে বেশি পরিমান মদ বাজেয়াপ্ত করা হয়েছে। এর মূল্য ২৪.৫০ কোটি টাকা। মদ উদ্ধারে এর পরে রয়েছে কর্নাটক। দক্ষিণের এই রাজ্য থেকে বাজেয়াপ্ত হয়েছে ৬২.২৯ কোটি টাকা মূল্যের মদ এবং অন্ধ্রপ্রদেশ থেকে বাজেয়াপ্ত হয়েছে ১৭.১৩ কোটি টাকা মূল্যের মদ।

অন্যদিকে, সবচেয়ে বেশি মাদক বাজেয়াপ্ত হয়েছে পাঞ্জাবে। এর মূল্য ৯২.৪৫ কোটি টাকা। এরপরে রয়েছে মনিপুর ও উত্তরপ্রদেশ। মনিপুর থেকে ২৩.৫৮ কোটি টাকা মূল্যের এবং উত্তরপ্রদেশ থেকে ১৭.০৪ কোটি মূল্যের মাদক বাজেয়াপ্ত করেছে নির্বাচন কমিশন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here