ডেস্ক: এআইএমআইএম প্রধান আসাদুদ্দিন ওয়েসির নাম না নিয়েই তাঁকে কড়া ভাষায় জবাই করল ভারতীয় সেনা। সুঞ্জয়ান সেনা ছাউনিতে জঙ্গি হামলায় শহিদ হওয়া জওয়ানদের সঙ্গে সম্প্রদায় জড়িয়ে দেওয়ার মন্তব্যের কড়া জবাব দিলেন উত্তর কমান্ডের লেফটন্যান্ট জেনারেল দেবরাজ অনবু। ওয়েসির বিতর্কিত মন্তব্যের জবাবে তিনি জানান, ”আমরা নিজেদের শহিদদের মধ্যে সম্প্রদায় টেনে আনি না।” তিনি আরও বলেন, ”যারা সেনাবাহিনীর কার্যশৈলি জানেন না, তারাই এই ধরণের মন্তব্য করেন।”

সুঞ্জয়ানে জঙ্গি হামলায় শহিদ হওয়া জওয়ানদের সম্পর্কে মন্তব্য করে ওয়েসি বলেন, ”এই ঘটনায় পাঁচজন কাশ্মীরের মুসলিমও নিজেদের প্রাণ বলিদান দিয়েছেন। এটা নিয়ে কেউ কথা বলছে না কেন?” উপত্যকায় বারংবার হতে থাকা হামলার কথা তুলে কেন্দ্রীয় সরকারের ব্যর্থতার কথাও উল্লেখ করেন তিনি। বিজেপি নেতাদের কটাক্ষ করে ওয়েসি বলেন, ”রাত ৯টা থেকে নিউজ চ্যানেলে প্রাইম টাইম তর্কে অংশ নেওয়া তথাকথিত রাষ্ট্রবাদী নেতারাই মুসলিমদের দেশভক্তি নিয়ে প্রশ্ন তোলেন।”

উপত্যকায় হতে থাকা জঙ্গি হামলায় সোশ্যাল নেটওয়ার্কের ভুমিকার কথাও উল্লেখ করেন লেফটন্যান্ট জেনারেল অনবু। যুব সমাজ কীভাবে এই সোশ্যাল নেটওয়ার্ককে ব্যবহার করে তা খুবই গুরুত্বপূর্ণ হবে বলে জানান তিনি। হামলাকারী জঙ্গি সংগঠন হিজবুল, জইশ-ই-মহম্মদ এবং লস্কর-এ-তইবা আসলে একসঙ্গে কাজ করে, এই তথ্যও ফাঁস করেন তিনি।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here