মধ্যপ্রদেশ সরকার সংখ্যালঘু হয়ে পড়েছে! রাজ্যপালকে চিঠি বিজেপির

0
26
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: মধ্যপ্রদেশে কমল নাথের নেতৃত্বাধীন কংগ্রেস সরকার সংখ্যালঘু হয়ে পড়েছে। লোকসভা ভোটের বুথ ফেরত সমীক্ষার ফল প্রকাশের পর কেন্দ্রে সরকার গড়ায় আশাবাদী বিজেপি এবার এমনই দাবি জানাল। আস্থা ভোটের দাবি জানিয়ে মধ্যপ্রদেশের রাজ্যপাল আনন্দিবেন প্যাটেলকে চিঠিও দিয়েছেন মধ্যপ্রদেশের প্রধান বিরোধী দলনেতা গোপাল ভার্গব।

রাজ্যপালকে চিঠি দেওয়ার কথা স্বীকার করে গোপাল ভার্গব বলেন, ‘শীঘ্রই মধ্যপ্রদেশে বিশেষ অধিবেশন ডাকার জন্য আমি রাজ্যপালকে চিঠি লিখেছি। আমরা সরকারের শক্তি পরীক্ষা করার মতো গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা করতে চাই।’ ২৩ মে লোকসভা ভোটের ফল প্রকাশের পর মধ্যপ্রদেশেও সরকারের গদি থেকে কংগ্রেস সরে যাবে বলে তিনি আশাবাদী। মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বিজেপি নেতা শিবরাজ সিং চৌহ্বানও এই বিষয়ে সহমত। তাঁর কথায়, ‘আমরা সরকার ভাঙতে চাই না। কিন্তু কংগ্রেস বর্তমানে ভাঙা ঘর। তারা এখন সংখ্যালঘুর মধ্যে পড়ে, এমনকি সংখ্যালঘুও বিভক্ত হয়ে পড়েছে। জ্যোতিরাদিত্য সিন্ধিয়া শেষ দফা ভোটের আগে দেশের বাইরে চলে গিয়েছে বলেও চৌহ্বানের দাবি। যদিও বিজেপির এই দাবি খারিজ করে দিয়েছে রাজ্য কংগ্রেস নেতৃত্ব। তাদের যথেষ্ট সংখ্যক বিধায়ক রয়েছে এবং প্রতি সপ্তাহে সেটা প্রমাণ করার প্রয়োজন নেই বলেও দাবি জানিয়েছে।

প্রসঙ্গত, গতবছর বিধানসভা নির্বাচনের ফলের প্রেক্ষিতেই মধ্যপ্রদেশে বিজেপির থেকে ক্ষমতা ছিনিয়ে নিয়ে কমল নাথের নেতৃত্বে সরকার গঠন করে কংগ্রেস। তবে লোকসভা ভোটের প্রচারের শুরু থেকে মধ্যপ্রদেশের রাজনীতিতেও তোলপাড় শুরু হয়। এবার লোকসভা ভোটের বুথ ফেরত সমীক্ষার ফল প্রকাশের পর মধ্যপ্রদেশেও নতুন করে সরকার গড়ার ব্যাপারে আশাবাদী বিজেপি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here