মহানগর ওয়েবডেস্ক: দেশের প্রথম মুখ্যমন্ত্রী হিসেবে করোনা আক্রান্ত হয়েছিলেন শিবরাজ সিং চৌহান। এখনও হাসপাতালেই ভর্তি রয়েছেন তিনি। এই অবস্থায় একটি বড় সিদ্ধান্ত নিলেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী। তিনি সকল বিধায়কদের আবেদন জানিয়েছেন, তারা যেন নিজ নিজ বেতনের ৩০ শতাংশ মুখ্যমন্ত্রীর কোভিড ত্রাণ তহবিলে দান করেন। এতে কোভিড যুদ্ধে অনেকটাই লাভবান হবে সরকার। রাজ্যের নগরোন্নয়ন মন্ত্রী ভুপেন্দ্র সিং জানিয়েছেন, এই বিষয়ে সকল বিধায়কদের মতামত নেওয়া হবে।

সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, হাসপাতালে বসেই ভিডিও কনফারেন্সে বৈঠকের সময় মন্ত্রিমশাইকে এই প্রস্তাবনা দিয়েছিলেন শিবরাজ। তিনি বলেন, ‘আপনারা যদি সকলে সম্মত হন তবে আমরা নিজেদের ৩০ শতাংশ বেতন মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে দান করতে পারি। সেটা যতদিন পর্যন্ত না এই মহামারী নিয়ন্ত্রণে আসছে, ততদিন পর্যন্ত।’ রাজ্যের বিধায়কদের পাশাপাশি তিনি সাধারণ মানুষকেও আবেদন জানান যেন তারা মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে আর্থিক অনুদান দেন। একই সঙ্গে আগামী অগাস্ট মাস থেকে কোভিড সংক্রমণ রোধে বিশেষ প্রচার করা হবে বলেও জানান শিবরাজ।

অন্যদিকে হাসপাতালের মেডিক্যাল বুলেটিনে জানানো হয়েছে, মুখ্যমন্ত্রীর স্বাস্থ্য বর্তমানে স্থিতিশীল রয়েছে। গত সপ্তাহেই তাঁর করোনা পজিটিভ ধরা পড়েছিল। মধ্যপ্রদেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়ে গেছে। অন্যদিকে মৃত্যু বেড়ে হয়েছে ৮৫৭।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here