নিজস্ব প্রতিবেদক, বারাসত: শহীদ সাহসী পুলিশ অফিসার অমিতাভ মালিকের স্মৃতি রক্ষায় এবার উত্তর ২৪ পরগনা জেলার সদর মহকুমার মধ্যমগ্রামে গড়ে তোলা হল অমিতাভ মালিক স্মৃতিরক্ষা শিশু উদ্যান। মধ্যমগ্রামের ৭ নম্বর ওয়ার্ডের শরৎ কানন অঞ্চলে মধ্যমগ্রাম পুরসভার পক্ষ থেকে ৫ লক্ষ টাকা ব্যয়ে এই শিশু উদ্যান তৈরী করা হয়েছে। রবিবার রাতে মধ্যমগ্রামের বিধায়ক তথা পুরপ্রধান রথীন ঘোষ ফিতে কেটে শিশুদের জন্য নতুন এই পার্কের উদ্বোধন করেন। মূলত সাহসী পুলিশ অফিসার অমিতাভ মালিকের স্মৃতিকে বাঁচিয়ে রাখতেই মধ্যমগ্রাম পুরসভা এই উদ্যোগ নিয়েছে বলে পার্কটি উদ্বোধনের পর জানিয়েছেন রথীনবাবু।

প্রসঙ্গত উল্লেখ্য, দার্জিলিংয়ে বিচ্ছিন্নতাবাদী শক্তির বিরুদ্ধে লড়তে গিয়ে শহীদ হয়েছিলেন পুলিশ অফিসার অমিতাভ মালিক। এক বছর তিনমাস আগের সেই ঘটনা উঠে এসেছিল সংবাদ শিরোনামে। মাত্র ২৬ বছর বয়সেই কর্তব্য পালনে গিয়ে শহীদ হতে হয় অমিতাভকে। তার মৃত্যুর পর রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় পাশে এসে দাঁড়িয়ে ছিলেন মালিক পরিবারের। রাজ্য সরকারের পক্ষ থেকে আগেই মৃত অমিতাভ মালিকের পরিবারের দুই সদস্যকে চাকরিও দেওয়া হয়। উত্তর ২৪ পরগনার মধ্যমগ্রামেই ছোটবেলা থেকে বড় হয়ে ছিলেন অমিতাভ। অমিতাভর লড়াই সব পুলিশ কর্মীদের কাছেই গর্বের। রাজ্যের প্রতিটি থানাতেই অমিতাভ মালিকের ছবি লাগানো হয়েছে। এবার অমিতাভ মালিকের স্মৃতিতে গড়ে তোলা হল একটি শিশু উদ্যান। এই শিশু উদ্যানে বসানো হয়েছে মৃত ওই পুলিশ অফিসারের আবক্ষ মূর্তিও।

পার্ক উদ্বোধনের পর অমিতাভ মালিকের ওই আবক্ষ মূর্তিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান এলাকার বিধায়ক সহ অমিতাভর পরিবারের অন্যান্য সদস্যরা। এই পার্কের উদ্বোধনী অনুষ্ঠানে অমিতাভ মালিকের পরিবারের সদস্যদের মধ্যমগ্রাম পুরসভার পক্ষ থেকে সংবর্ধনা জানানো হয়। অমিতাভর বাবা সোমেন মালিক বলেন,’রাজ্য সরকার যে ভাবে আমাদের পরিবারের পাশে দাঁড়িয়েছে তাতে আমরা খুশি।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here