national news on kamal nath

মহানগর ওয়েবডেস্ক: মধ্যপ্রদেশের কমলনাথ সরকারকে ধরাশায়ী করে ইতিমধ্যেই বিজেপির দিকে পা বাড়িয়েছেন জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। ইতিমধ্যেই মধ্যপ্রদেশে কংগ্রেস থেকে পদত্যাগ করেছেন সিন্ধিয়া ঘনিষ্ঠ ২২ জন বিধায়ক। যার জেরে ইতিমধ্যেই ঘুম ছুটেছে কমলনাথের। এহেন পরিস্থিতিতে মোড় ঘুরল মধ্যপ্রদেশ রাজনীতিতে। পদত্যাগী ২২ জন বিধায়কের মধ্যে ১৩ জন বিধায়ক সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে স্পষ্ট জানিয়ে দিলেন, দল ছাড়লেও বিজেপিতে যোগ দিতে নারাজ তারা। এই তালিকায় রয়েছেন ২ জন মন্ত্রীও।

মধ্যপ্রদেশে কংগ্রেস সরকারের শিরে সংক্রান্তি শুরু হওয়ার পর ইতিমধ্যেই ৯২ জন বিধায়ককে জয়পুরে সরিয়ে দিয়েছে দল। আস্থাভোট না হওয়া পর্যন্ত আপাতত বিধায়কদের সেখানেই রাখার পরিকল্পনা রয়েছে দলের। ছক একই রেখে বিজেপিও নিজেদের বিধায়কদের সরিয়ে দিয়েছে গুরুগ্রামে। এহেন পরিস্থিতিতে কংগ্রেসের দাবি, দলত্যাগের পরও ১৩ জন বিধায়ক এমন রয়েছে যারা বিজেপিতে যোগ দিতে চান না। তাঁদের দাবি, তাঁরা সিন্ধিয়ার সঙ্গে রয়েছেন ঠিকই কিন্তু কোনওভাবেই বিজেপিতে যোগ দেবেন না তাঁরা।

কংগ্রেসের তরফেও স্পষ্ট ভাবে জানিয়ে দেওয়া হয়েছে, এখনও তাদের কাছে পর্যাপ্ত সংখ্যা রয়েছে। সরকার পড়ে যাওয়ার কোনও প্রশ্নই নেই। বিজেপির কয়েকজন বিধায়ক তাঁদের সঙ্গে যোগাযোগ রাখছেন বলেও দাবি করা হয়েছে। তবে আপাতত ভাঙন রুখতে মরিয়া কমল সরকার। এদিকে, অমিত শাহ ও নরেন্দ্র মোদীর সঙ্গে সাক্ষাৎ করার বিজেপিতে যোগ দেওয়া একরকম স্থির হয়ে গিয়েছে জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার। জানা যাচ্ছে, বুধবার দুপুর ২ ট নাগাদ বিজেপিতে যোগ দেবেন তিনি। এরই মাঝে ১৩ জন বিধায়ক বিজেপিতে যোগ দিতে না চাওয়ায় টানটান উত্তেজনা তৈরি হয়েছে মধ্যপ্রদেশ রাজনীতিতে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here