ফ্যাসিবাদী শক্তির হাফ মন্ত্রী পায়ে পা লাগিয়ে ঝগড়া করেছে বলে বাবুলকে সেলিমের কটাক্ষ

0
465
kolkata bengali news

নিজস্ব প্রতিবেদক, দুর্গাপুর: ”যাদবপুরে ফ্যাসিবাদী শক্তিকে যেভাবে ছাত্রছাত্রী, শিক্ষক, অশিক্ষকরা মিলিত হয়ে আটকে দিয়েছে তা গোটা দেশকে অনুপ্রানিত করবে।” দুর্গাপুরে একটি সভা শেষে এমন কথাই বললেন সিপিআই(এম) এর পলিটব্যুরো সদস্য মহম্মদ সেলিম। অন্যদিকে রাজীব কুমার নিখোঁজ কাণ্ড এবং এন আর সি নিয়ে রাজ্যের ও কেন্দ্রের শাসকদলের কড়া সমালোচনা করলেন বামপন্থী এই প্রাক্তন সাংসদ।
কেন্দ্রীয় সরকারের বেশ কিছু রাষ্ট্রায়াত্ত সংস্থাকে বেসরকারীকরণ, নতুন শিল্প প্রতিষ্ঠা ও বেকারদের কর্মসংস্থানের দাবীতে পশ্চিম বর্ধমান জেলা সিপিআই(এম) এর পক্ষ থেকে দুর্গাপুরের সিটিসেন্টারে একটি জনসভার আয়োজন করা হয়। এই জনসভায় প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন সিপিআই (এম) এর পলিটব্যুরো সদস্য মহম্মদ সেলিম। এই সভায় উপস্থিত মহম্মদ সেলিম তাঁর বক্তব্যে আগাগোড়াই কেন্দ্রীয় ও রাজ্য সরকারকে তুলোধোনা করেন। এন আর সি নিয়ে তার বক্তব্যে মহম্মদ সেলিম। বলেন, “জাতপাতের ভিত্তিতে কী আর নাগরিকত্ব পাওয়া যায়? নাগরিকতা সংবিধান থেকে আসে। মোহন ভাগবত রা নাগরিকত্ব দিতে পারেন না। এরা আসলে মুসলমানদের তাড়িয়ে দিয়ে ভয় দেখাচ্ছে। আমি দেখলাম একটা স্টেশনে একটা বোর্ড লাগানো তা দেখে মিস কল দিলেই বিজেপি সদস্য হতে ভিড় লেগে গেছে। একজনকে জিজ্ঞাসা করলাম কী হচ্ছে? সে বলল, এনআরসির জন্য বিজেপির সদস্য হিসাবে নাম ঢুকিয়ে রাখলাম। এরা আসলে ভয় দেখিয়ে রাজনীতি করছে।” বাবুল সুপ্রিয়কে ‘সুপ্রিয়’ বলতে গিয়ে থেমে মহম্মদ সেলিম বলেন, উনি সুপ্রিয় নন। উনি হাফ মন্ত্রী। উনি মিনিষ্টার অফ স্টেট। যাদবপুরের ছোট ছোট ছেলেমেয়েদের সাথে পায়ে পা লাগিয়ে ঝগড়া করলেন।
এরপরেই মুখ্যমন্ত্রীকে আক্রমণ করে তিনি বলেন, এনআরসি নয়ে মমতা বন্দোপাধ্যায় রাজ্যের মানুষকে অভয় দিচ্ছেন অথচ দিল্লীতে গিয়ে প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীকে কিছু বললেন না। তবে কী রাজীব কুমার আর ভাইপোকে বাঁচাতেই তৎপর ছিলেন? এই প্রশ্নই ছুঁড়ে দেন সেলিম। রাজীব কুমার নিখোঁজ প্রসঙ্গে তিনি আরও বলেন, কেন্দ্রের মোদী সরকার বলে যে পাকিস্তানের কোথায় কোথায় জঙ্গীরা আছে তা সব জানা আছে। সি বি আই নাকি সূচ পড়লেও তা খুঁজে আনতে পারে আর রাজীব কুমার তৃনমূলের কোন ঘাঁটিতে আছে তা জানতে পারছে না? আসলে সিবিআই তাই করছে এ রাজ্যের সিআইডি যা করে বলে কেন্দ্র ও রাজ্যকে একসাথে বিঁধেছেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here