ডেস্ক: মহারাষ্ট্রে বিজেপি সভাপতি রাওসাহেব ডানভে বলেন, ‘আমাদের সরকার গতবছরই কৃষকদের জন্য ঋণ মুকুবের ব্যবস্থা করে দিয়েছে। এই ঋণ মুকুবের সুবিধা ভোগ করছেন প্রায় ৯০ শতাংশ কৃষক।’ ডানভের এই মন্তব্যের পরিপ্রেক্ষিতে সোমবার একটি জনসভায় শিবসেনা প্রধান উদ্ভব ঠাক্করে বলেন, মহারাষ্ট্র সরকার যে ঋণ মুকুব করে দিয়েছে তার সুবিধে এখনও পর্যন্ত অনেক কৃষকরাই পাননি।

অন্যদিকে, মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবীশ-এর সরকারের নেতৃত্বাধীনে ২০১৭ সালে জুন মাসে ৩৪ হাজার কোটি টাকার ঋণ দেওয়া হয়েছিল কৃষকদের। এই ঋণের সুবিধে পেয়েছিলেন প্রায় ১.৫ লাখ কৃষক। বিজেপি সভাপতি ডানভে এই প্রসঙ্গে উক্তিটি করেন। তিনি আরও বলেন, সরকার কৃষকদের সুবিধের জন্য বিভিন্ন প্রকল্প গ্রহণ করেছে। তাছাড়াও যে ১৪ টি জেলায় কৃষক আত্মহত্যার ঘটনা ঘটেছে যেখানে সরকার প্রতি ২ টাকা কেজি গম এবং ১ টাকা কেজি চাল বিতরণ করেছে।

আগামী বছরের লোকসভা নির্বাচনে আসন ভাগের বিষয়ে প্রশ্ন করা হলে বিজেপি সভাপতি ডানভে বলেন, এখনও পর্যন্ত আমরা এ ব্যাপারে শিবসেনার সঙ্গে কথা বলিনি। কিন্তু ভবিষ্যতে হয়তো আসন সমঝোতার কথা হতে পারে। উল্লেখ্য, সোমবার একটি জনসভায় শিবসেনা প্রধান উদ্ভব ঠাক্করের বক্তব্যে বিজেপির সঙ্গে জোটের কোনও ইঙ্গিতই পাওয়া যায়নি। এই বিষয়ে বিজেপি সভাপতি ডানভে বলেন, মানুষ চায় যে এই দুটি দল একসঙ্গে থাকুক এবং তারা যৌথভাবে ভোটে লড়ুক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here