kolkata news

 

নিজস্ব প্রতিনিধি: সবকিছু ঠিকঠাক থাকলে আজ বিকেলে ভোটের দিন ঘোষণা করতে পারে নির্বাচন কমিশন। আর তারপর থেকে চালু হয়ে যাবে আদর্শ আচরণ বিধি। ভোটের দিন ঘোষণা হয়ে গেলেই সমস্ত দল পূর্ণ উদ্যমে ঝাঁপিয়ে পড়বে ভোটের ময়দানে। কেউ কাউকে এক ইঞ্চি জমিও ছাড়ব না। আর ভোটে আশীর্বাদ পেতে বিভিন্ন দলের নেতা-মন্ত্রীরা ছুটবেন মন্দির বা দরগায়।

গতকাল নবান্নে ফুরফুরা শরিফের পিরজাদা ত্বহা সিদ্দিকীর সঙ্গে কথা বলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কয়েকদিন পর ফুরফুরার বাৎসরিক উরস উৎসবে মুখ্যমন্ত্রীর যাওয়ার কথা আছে বলে শোনা যাচ্ছে। তার আগে আজ নিজের বাড়িতে ধুমধাম করে হল পুজো।

​আজ সকালে মুখ্যমন্ত্রী কালীঘাটের বাড়িতে মহাযজ্ঞের আয়োজন করা হয়। সকাল থেকে সেই যজ্ঞে বসেন তৃণমূল যুব সভাপতি তথা সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। ছিলেন মুখ্যমন্ত্রীর পরিবারের বাকিরাও। অভিষেক বন্দ্যোপাধ্যায়কে পাশে নিয়ে এই যজ্ঞ করেছেন পুরীর জগন্নাথ মন্দিরের সেবায়েত জগন্নাথ দয়িতাপতি।

​যজ্ঞ শেষ হওয়ার পর আজ বিকেল সাড়ে পাঁচটা নাগাদ দলের শীর্ষ নেতাদের সঙ্গে কালীঘাটে বৈঠক করার কথা আছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ওই বৈঠকে নির্বাচনের রণকৌশন ঠিক করা হবে বলে মনে করা হচ্ছে। একই সঙ্গে আজ ভোটের দিন ঘোষণা হয়ে যাওয়ার পর দলের প্রার্থী তালিকা কবে প্রকাশ হবে সেই আলোচনাও হতে পারে বলে মনে করা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here