kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: টালা ব্রিজ নিয়ে এখন টালমাটাল অবস্থা শহরের একাংশের। সেতু ভেঙে ফেলার সিদ্ধান্ত নেওয়ার পরেই ভোগান্তির চিন্তায় হাল খারাপ হচ্ছে সাধারণ মানুষের। ঠিক যেমন হয়েছিল মাঝেরহাট ব্রিজ ভেঙে পড়ার সময়। এককথায়, সমগ্র কলকাতা থেকে বিচ্ছিন্ন হয়ে গিয়েছিল বেহালাবাসী। তবে এখন টালা ব্রিজের পতনের সময়ই নবজাগরণ হচ্ছে মাঝেরহাট সেতুর। আগামী বাংলা নববর্ষেই চালু হতে পারে এই ব্রিজ।

জানা গিয়েছে, নির্মাণ কাজের সঙ্গে যুক্ত ইঞ্জিনিয়াররা মনে করছেন, যে গতিতে কাজ চলছে, তাতে নববর্ষে ওই সেতু দিয়ে যান চলাচল সম্ভব। ইতিমধ্যে পিলার তৈরির কাজ শেষ। সব ঠিক থাকলে আগামী বাংলা নববর্ষেই সেতুটি চালু করা সম্ভব। ইঞ্জিনিয়াররা আরও জানাচ্ছেন, সেতুর দু’দিকের সব ক’টি পিলারের কাজ প্রায় শেষ। এই কাজ শেষ হয়ে গেলেই পাত বসানো এবং কেবল লাগানোর কাজ শুরু হয়ে যাবে। মাঝেরহাট সেতুর নীচ দিয়ে গিয়েছে শিয়ালদহ-বজবজ শাখার ট্রেন লাইন। ট্রেনের কম্পন যাতে সেতুর কোনও ক্ষতি না করে, সে জন্য রেল লাইনের অংশে এই নতুন সেতুর নীচে কোনও পিলার থাকবে না, এমনটাই জানা গিয়েছে।

উল্লেখ্য, ২০১৮ সালের ৪ সেপ্টেম্বর মাঝেরহাট সেতুর একাংশ ভেঙে পড়ে। সেই ঘটনায় মৃত্যুও হয় একজনের। পোস্তা উড়ালপুলের স্মৃতি উস্কে দেওয়া মাঝেরহাট সেতু নিয়ে কোনও রকম ঝুঁকি আর নিতে চায়নি রাজ্য। ঘটনার পরই রাজ্য সরকার পুরেনো-জীর্ণ মাঝেরহাট সেতুটি পুরো ভেঙে ফেলে নতুন করে তৈরি করার সিদ্ধান্ত নেয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here