নতুন পুলিশ জেলার বদলে পাঁচটি থানা হচ্ছে মালদায়

0
kolkata news

নিজস্ব প্রতিনিধি, মালদা: ডিসেম্বরেই নতুন পুলিশ জেলা হওয়ার কথা ছিল মালদায়। তবে পুলিশ সূত্রে খবর, নতুন পুলিশ জেলার বদলে নতুন পাঁচটি থানা হতে চলেছে। কালিয়াচক, হরিশ্চন্দ্রপুর, চাঁচল ও গাজোল থানাকে ভেঙে নতুন থানা করা হবে। জেলা পুলিশ সুপার অলোক রাজোরিয়া জানান, বর্তমানে হরিশ্চন্দ্রপুর থানায় ৬ লক্ষের বেশি মানুষের বসবাস। সেখানে দুটি ব্লক থাকলেও থানার সংখ্যা একটি।

চাঁচলে ৪ লক্ষের বেশি মানুষের বসবাস। সেখানেও দুটি ব্লক রয়েছে। গাজোলে একটি ব্লক থাকলেও সেখানেও প্রায় ৪ লক্ষ মানুষের বসবাস। কালিয়াচকে ৭ লক্ষ মানুষের বসবাস। ফলে এসব থানা এলাকায় নিরাপত্তা বাড়াতে নতুন কয়েকটি থানা করার প্রস্তাব পাঠানো হয়েছে। প্রস্তাবে হরিশ্চন্দ্রপুর থানাকে তিনভাগে ভাগ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। চাঁচল, গাজোল ও কালিয়াচক থানাকে দু’ভাগে বিভক্ত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কালিয়াচককে ভাগ করে সুজাপুরে একটি থানা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। গোলাপগঞ্জ ফাঁড়িকে থানায় নিয়ে আসার প্রস্তাব আগে থেকেই ছিল।

আগে জেলাতে ২ হাজারের মতো অভিযোগ দায়ের হতো। এখন সেটা প্রায় ১০ হাজারে দাঁড়িয়েছে। কিন্তু পুলিশকর্মীর সংখ্যাবৃদ্ধি প্রায় সম সংখ্যক রয়েছে। সাধারণ মানুষের নিরাপত্তা বৃদ্ধি, অভিযোগের তদন্ত ও অসামাজিক কার্যকলাপ রুখতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। নতুন পুলিশ জেলা নিয়ে পুলিশ সুপার কিছু না বললেও পুলিশ সূত্রে অনুযায়ী, আপাতত নতুন পুলিশ জেলার সিদ্ধান্ত স্থগিত রাখা হয়েছে। তাঁর বদলে নতুন পাঁচটি থানা হতে চলেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here