kolkata

Highlights

  • শুভেচ্ছা জানিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
  • সূত্রের খবর, কংগ্রেস-জেএমএম-আরজেডি জোট বিধানসভার ম্যাজিক ফিগার টপকে গিয়েছেন
  • মাত্র পাঁচ বছরের সরকার

 

মহানগর ওয়েবডেস্ক: মাত্র পাঁচ বছরের সরকার। আর তাকেই এবার প্রত্যাখান করে ঝাড়খণ্ডের মসনদে কংগ্রেস-জেএমএম-আরএলডিকে বসাতে চলেছেন ঝাড়খণ্ডবাসী। এদিন ঝাড়খণ্ডের বিধানসভা নির্বাচনের ফলপ্রকাশ চলছে। আর সেইখানেই দেখা গিয়েছে কার্যত ঝাড়খণ্ডে শুকিয়ে গিয়েছে পদ্ম। যত বেলা বেড়েছে কংগ্রেস-জেএমএম জোট নিজেদের দাপট দেখিয়েছেন ইভিএমের বাক্সে। শেষ পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী কংগ্রেস-জেএমএম-আরজেডি জোট মোট ৮১ টির মধ্যে ৪৭ টি আসনে এগিয়ে রয়েছে ও বিজেপি ২৩ টি আসনের মধ্যেই ঘরাফেরা করছে। আর এই সাফল্যের জন্য ঝাড়খণ্ডবাসী ও কংগ্রেস-জেএমএম-আরজেডি জোটকে শুভেচ্ছা জানিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এদিন তিনি ট্যুইট করে জানিয়েছেন, ”অসংখ্য শুভেচ্ছা হেমন্ত শোরেনজি, ঝাড়খণ্ড কংগ্রেস ও আরজেডিকে। ঝাড়খণ্ডের মানুষ আপনাদের উপর ভরসা করেছেন। সাধারণ মানুষের কাছে বিশ্বাসযোগ্য হয়ে উঠতে পারায় মানুষ তাদের দাম দিয়েছেন। ঝাড়খণ্ডের অসংখ্য যুবক ও ছাত্র-ছাত্রীদের শুভেচ্ছা জানাই। মনে রাখবেন এনআরসি ও সিএএ আইনের আলোচনার সময় এই ভোটগ্রহণ চলছিল ঝাড়খণ্ডে। তার মানে এটাই বোঝা যাচ্ছে মানুষ গণতন্ত্রকে বাঁচানোর জন্যই লড়াই করেছে।” এদিন সকালেই ভোটবাক্স খুলতেই সাংবাদিক সম্মেলণ করে বিজেপির মুখ্যমন্ত্রী রঘুবর দাস জানান ঝাড়খণ্ডে ফের একবার তারাই ক্ষমতাতে আসবেন। ট্রেন্ড নিয়ে চিন্তা করার কোনও কারণ নেই।


এদিকে বেলা ঘুরতেই কার্যত জোটের কাছে নাকানি-চোবানি খেতে হচ্ছে বিজেপিকে। সূত্রের খবর, কংগ্রেস-জেএমএম-আরজেডি জোট বিধানসভার ম্যাজিক ফিগার টপকে গিয়েছেন। অর্থাৎ কার্যত বলাই যায় ঝাড়খণ্ডে গো-হারান হারছে বিজেপি, এদিকে সরকার বানানোর দৌড়ে এগিয়ে গিয়েছে কংগ্রেস-জেএমএম-আরজেডি। সূত্রের খবর, জোটের সরকার হলেই ঝাড়খণ্ডে মুখ্যমন্ত্রী হওয়ার দৌড়ে এগিয়ে যাবেন জেএমএম সভাপতি হেমন্ত শোরেন। যিনি এখনও পর্যন্ত ঝাড়খণ্ডের দুমকা বিধানসভাতে বিপুল ভোটে এগিয়ে আছেন বলে জানা গিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here