kolkata news
Parul

মহানগর ডেস্ক: দ্বিতীয় ঢেউ- এর পর এবার ভয় দেখাচ্ছে সম্ভাব্য তৃতীয় ঢেউ। টিকাকরণ সম্পন্ন হলে কিছুটা হলেও রক্ষা পাওয়া যাবে তৃতীয় ঢেউ থেকে, এমনটা দাবি করছেন অনেকেই। কিন্তু এখনও চলছে কোভিড টিকা নিয়ে চাপানউতোর। 
       
তৃতীয় ঢেউ এর আগে পর্যাপ্ত পরিমাণে টিকা পাচ্ছে না বলেই দীর্ঘদিনের অভিযোগ রাজ্যের। মঙ্গলবার বিধানসভায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান, পর্যাপ্ত টিকার জোগান নেই রাজ্যে। কেন্দ্র অন্যান্য রাজ্যকে তিন- সাড়ে তিন কোটি টিকা পাঠালেও পশ্চিমবঙ্গে টিকা পাঠিয়েছে ২ কোটি। যার প্রায় ১০০ শতাংশ‌ই ব্যবহার করে ফেলেছে রাজ্য। কেন্দ্রের কাছ থেকে প্রায় ৬৯ কোটি টাকার টিকা কিনেছে রাজ্য এবং আরও ৭৫ কোটি টাকার টিকা কেনার ইচ্ছে প্রকাশ করেছে ইতিমধ্যে। ২১ জুনের পর থেকে বিনামূল্যে ভ্যাকসিন পাঠানোর প্রতিশ্রুতি দিয়েছিল কেন্দ্র।
     
বর্তমানে পশ্চিমবঙ্গে সংক্রমণের হার প্রায় ২.৯০ শতাংশে। গ্ৰাফ নিম্নমুখী হলেও গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্তের সংখ্যা ৯৬২ জন এবং মৃতের সংখ্যা ১৭। সংক্রমণের হার ১০০ শতাংশের নীচে। কলকাতায় নতুন করে সংক্রামিত হয়েছে ৫৯ জন, উত্তর ২৪ পরগণায় ৯২ জন এবং হখ‌ওড়ায় ৩৫ জন। তিন জেলায় সংক্রমণ ১০ এর কম। মালদায় ৬, বীরভূম ৯ এবং পুরুলিয়া ৩।
    
তৃতীয় ঢেউতে সবথেকে বেশী শিশুরা সংক্রমিত হ‌ওয়ার ভয়ে আগে ভাগেই সতর্ক থাকতে চাইছে পশ্চিমবঙ্গ। এদিন বিধানসভায় মুখ্যমন্ত্রী আর‌ও জানান, বিশ্বব্যাপি কোভ্যাক্সিন অনুমোদন না পাওয়ায়, কোভ্যাক্সিনের অনুমোদনের জন্য রাজ্য থেকে চিঠি পাঠানো হয়েছে কেন্দ্রীয় সরকারকে।

ads

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here