মহানগর ওয়েবডেস্ক : করোনা আবহে এদিন কালীঘাট থেকেই ভার্চুয়ালি তৃণমূল কংগ্রেসের প্রতিষ্ঠা দিবসে সমাজের ছাত্র-যুবদের উদ্দেশে নিজের বক্তব্য জানিয়েছেন দলের সভানেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এদিন ওই মঞ্চ থেকেই ফের কেন্দ্রের প্রতি বঞ্চনার অভিযোগ করেছেন। এরই সঙ্গে আগামী ৫ সেপ্টেম্বর শিক্ষক দিবস বাড়িতে থেকেই সাবধানে পালন করতে বলেছেন মমতা। এরই সঙ্গে আগামীদিনে তৃণমূল কংগ্রেসের একগুচ্ছ কর্মসূচির কথাও ঘোষণা করেছেন নেত্রী।

আগামী ১৬ সেপ্টেম্বর কেন্দ্রের, রাজ্যেগুলির প্রতি বঞ্চনার প্রতিবাদে কৃষক সমাজ একটি আন্দোলন করবে বলে জানিয়েছেন মমতা। ওই দিন বিভিন্ন প্রান্তে চাষের জমির আল বরাবর একটি প্রতিবাদ কর্মসূচি পালন করবেন রাজ্যের কৃষকেরা। তাদের সঙ্গে উপস্থিত থাকবেন তৃণমূল কংগ্রেসের নেতারা। তবে এই কর্মসূচি পালন করতে হবে সোশ্যাল ডিসটেন্স বজায় রেখে। ১৬ সেপ্টেম্বর সকাল ১১ টা থেকে দুপুর ১ টা অবধি এই বিক্ষোভ কর্মসূচি থাকবে বলে এই কথা জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

এরই সঙ্গে ‘স্টুডেন্টস ডে’ হিসেবে ৯ আগস্ট এর দিনটিকে ধার্য করেছেন তৃণমূল কংগ্রেসের সভানেত্রী। ওই দিনের ঐতিহাসিক গুরুত্বকে মাথায় রেখেই এই ঘোষণা করেছেন মমতা। পাশাপাশি ছাত্রসমাজের লড়াইয়ের প্রতি শ্রদ্ধা জানাতেই এই দিনটি ধার্য করা হয়েছে বলে জানিয়েছেন তিনি। এছাড়াও আগামী মাসে বিশ্বকর্মা পুজোতে শ্রমিকদের পাশে দাঁড়াতে অনুরোধ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here